ব্যাংক এশিয়া ৫০০ কোটি টাকার বন্ড ইস্যু করবে

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক এশিয়া লিমিটেড ৫০০ কোটি টাকার পারপেচুয়াল বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। ব্যাংকটির ৪৫৪তম পরিচালনা পর্ষদ সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

ব্যাংকটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এডিশনাল টিয়ার- মূলধন সহায়তায় ব্যাসেল--এর শর্ত পরিপালনে বন্ড ইস্যু করবে। বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে বন্ড ইস্যু করতে পারবে ব্যাংক এশিয়া।

ব্যাংকটির আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা পয়সা। যেখানে এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল টাকা ১৬ পয়সা। বছরের ৩১ মার্চ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ৯৫ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ব্যাংক এশিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৭৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৬৮ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল ব্যাংক এশিয়ার শেয়ারের সর্বশেষ দর ছিল ১৭ টাকা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৬ টাকা ৭০ পয়সা ১৭ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন