মিতু হত্যা

নতুন মামলায় দুজনকে গ্রেফতার দেখানো হয়েছে

বণিক বার্তা অনলাইন

চট্রগ্রামের আলোচিত মাহমুদা খনম মিতু হত্যা মামলায় দুই আসামিকে নতুন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তারা হলেন, মো. ওয়াসিম এবং মো. আনোয়ার। মিতুর বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে এ মামলাটি করেছিলেন। 

আজ রবিবার (১৬ মে) দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আবেদনের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহান শুনানি শেষে এই আদেশ দেন। পিবিআই সদর দপ্তরের অ্যাডিশনাল এসপি মোঃ আবু ইউসুফ বণিক বার্তাকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্রগ্রাম নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাসার অদূরে গুলি ও ছুরিকাঘাতে খুন হয় মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ২৪ জুন রাতে ঢাকার বনশ্রীর শ্বশুরবাড়ি থেকে বাবুল আক্তারকে ঢাকা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে প্রায় ১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়।

হত্যাকাণ্ডের বছরখানেক পর থেকেই মিতুর বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন দাবি করে আসছিলেন, বাবুল আক্তারের পরিকত্মগুনায় ও নির্দেশে তার মেয়ে মিতুকে খুন করা হয়েছে।

এছাড়াও সালের ৬ সেপ্টেম্বর বাবুলকে চাকরি থেকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন