টেকনাফে কোস্টগার্ডের ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার

বণিক বার্তা অনলাইন

টেকনাফে অভিযান অভিযান চালিয়ে প্রায় ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। আজ মঙ্গলবার প্রথম প্রহরে টেকনাফের শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া ঘাট সংলগ্ন এলাকায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন টেকনাফ ও স্টেশন সেন্টমার্টিন্স যৌথভাবে অভিযান চালিয়ে মাদকদ্রব্যগুলো জব্দ করে।

আজ মঙ্গলবার (২ মার্চ) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে মধ্যরাতে টেকনাফ এর শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকা দিয়ে সমুদ্রপথে মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা ট্যাবলেট পাচার হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে লে. এম সালেহ আকরামের নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া ঘাট সংলগ্ন এলাকায় রাত আনুমানিক আড়াইটায় বস্তাসহ তিনজনকে দেখতে পাওয়া যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের টর্চ লাইটের মাধ্যমে থামার সংকেত দেওয়া হয়। তারা কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে নীল রঙের দুটি বস্তা ফেলে সমুদ্র সংলগ্ন ঝাউবনের মধ্যে পালিয়ে যান।

পরবর্তীতে বস্তা দুটিতে তল্লাশি চালিয়ে ২ লাখ ৭৯ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান কোস্টগার্ডের এই কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন