বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ডিজিটাল নিরাপত্তা আইনের এক মামলায় বাউল শিল্পী রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। আজ বুধবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া প্রতিবেদন আমলে নিয়ে এ পরোয়ানা জারির এ আদেশ দেন।

মামলাটিতে রিতা দেওয়ান ছাড়াও অন্য দুই আসামি হলেন- শাজাহান ও ইকবাল। তাদের তিনজনের বিরুদ্ধে অভিযোগের ‘প্রাথমিক সত্যতা’ পাওয়া গেছে জানিয়ে গত ২৯ অক্টোবর ট্রাইব্যুনালে প্রতিবেদন দাখিল করেন পিবিআইয়ের পুলিশ পরিদর্শক মিজানুর রহমান।

এবছরের শুরুর দিকে একটি পালা গানের আসরে প্রতিপক্ষকে আক্রমণ করতে গিয়ে রিতা দেওয়ানের বিরুদ্ধে আল্লাহকে নিয়ে ‘কটূক্তিমূলক’ বক্তব্যের অভিযোগ ওঠে। এর ভিডিও ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। পরে তিনি একটি ইউটিউব ভিডিওতেই দুই কন্যাকে সঙ্গে নিয়ে এসে ক্ষমা প্রার্থনা করেন।

তবে পরের দিনেই ২ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতির সদস্য মো. ইমরুল হাসান ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ করেন। পরে বিচারক পিবিআইকে বিষয়টি তদন্তের দায়িত্বদেন।

গেল ২৯ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পুলিশ পরিদর্শক মিজানুর রহমান রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে ‘প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে’ মর্মে প্রতিবেদন দাখিল করেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন