আওয়ামী লীগের প্রার্থীর চূড়ান্ত মনোনয়ন

সাহারার আসনে হাবিব হাসান, নাসিমের আসনে পুত্র তানভীর

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-১৮ উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হাবিব হাসান, আর প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের আসন সিরাজগঞ্জ-১ এ মনোনয়ন পেয়েছেন তার পুত্র তানভীর শাকিল জয়। 

আজ বুধবার সকালে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিং কালে প্রার্থীদের নাম ঘোষণা করেন।

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড এই প্রার্থীকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে। তাদের বিজয়ী করতে সকল ভেদাভেদ ভুলে মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মেনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১ ও ১৭ নং ওয়ার্ড এবং দক্ষিণখান, খিলক্ষেত, তুরাগ, উত্তরা এবং উত্তরখান থানার এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৮ আসন। সংসদ সদস্য ও সাবেক সরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন গেল ৯ জুলাই বৃহস্পতিবার থাইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে আসনটি শূন্য হয়।

অন্যদিনে সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলা এবং সদর উপজেলার মেছড়া ইউনিয়ন, রতনকান্দি ইউনিয়ন, বাগবাটি ইউনিয়ন, ছোনগাছা ইউনিয়ন নিয়ে সিরাজগঞ্জ-১ আসন। গেল ১৩ জুন রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোহাম্মদ নাসিম। এরপর শূন্য হওয়া আসনটিতে ফের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আসনটিতে গেল দুই সংসদসহ পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন জাতীয় চার নেতার একজন শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর পুত্র মোহাম্মদ নাসিম। মাঝে ২০০৮ সালে এ আসন থেকে মোহাম্মদ নাসিমের পুত্র তানভীর শাকিল জয়ও সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। বাবার মৃত্যুর পর সেই আসনে আবারো প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন তানভীর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন