যাত্রাবাড়ীতে ‘অস্ত্র হাতে ছাত্র-জনতার ওপর হামলাকারী’ লিটন গ্রফতার

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর যাত্রাবাড়ীতে অস্ত্র হাতে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে লিটন আকন্দকে গ্রেফতার করার তথ্য জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। গতকাল বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাত ২টার দিকে র‌্যাব-৩ এর একটি দল রাজধানীর যাত্রাবাড়ী থেকে তাকে গ্রেফতার করে। এ সময় দেশীয় অস্ত্র, মাদকদ্রব্য ও গান পাউডার জব্দ করা হয়।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস। তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সাধারণ জনতা ও ছাত্রদের বিরুদ্ধে চাপাতি নিয়ে আক্রমণের ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরবর্তী সময়ে তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা কার্যক্রমের ভিত্তিতে নিশ্চিত হওয়া যায় যায় যে হামলাকারী ব্যক্তি ছিলেন লিটন। এরপর লিটন ও তার সহযোগীদের গ্রেফতারে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায়। মধ্যরাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে লিটনকে গ্রেফতার করে র‌্যাব-৩।

এ কর্মকর্তা আরও জানান, যাত্রাবাড়ীতে তার গোপন আস্তানা থেকে ছাত্রদের ওপর আক্রমণে ব্যবহৃত চারটি চাপাতি, মাদকদ্রব্য এবং কিছু পরিমাণ গান পাউডার জব্দ করা হয়।

লিটনের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে যাত্রাবাড়ীতে ছাত্র-জনতার ওপর হামলা ও হত্যা মামলাসহ অস্ত্র আইনে তিনটি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিনটি, একটি ডাকাতির প্রস্তুতি ও অন্যান্য ধারায় একটি মোট ৯টি মামলা রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন