আইসিবির মোবাইল অ্যাপ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

ছবি: আইসিবি

নিজস্ব মোবাইল অ্যাপ ‘MyICB’ উদ্বোধন করেছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)গতকাল রাজধানীর মতিঝিলে বিডিবিএল ভবনে আইসিবি কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে এ অ্যাপের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিবি পরিচালনা বোর্ডের চেয়াম্যান অধ্যাপক ড. সুবর্ণ বড়ুয়া এবং অনুষ্ঠান উপস্থাপনা করেন আইসিবির সিস্টেম ম্যানেজার মাহবুবুর রহমান। এছাড়া অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেন।

গ্রাহকরা ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি), সাবসিডিয়ারি আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (আইএএমসিএল), আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড (আইসিএমএল) এবং আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড (আইএসটিসিএল) এর বিভিন্ন সেবা এই অ্যাপের মাধ্যমে গ্রহণ করতে পারবেন।  

এ অ্যাপের মাধ্যমে আইসিবি'র গ্রাহকরা ঘরে বসে ট্যাক্স ও ইনভেস্টমেন্ট সার্টিফিকেট ডাউনলোড করা; ইউনিটের বিপরীতে অগ্রিম হিসাবের বিবরণী গ্রহণ; ঋণ নবায়ন ও ঋণ বর্ধিতকরণ; লিয়েন হিসাবায়ন; ইনভেস্টরস্ স্কিম হিসাবধারী ও আইসিবি ইউনিটের ধারকদের অর্থ ব্যাংক ট্রান্সফার বা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে জমা প্রদান এবং ইউনিট সার্টিফিকেটের পুনঃমুদ্রণ ফি জমা প্রদান ইত্যাদি সেবা গ্রহণ করতে পারবে। আইএএমসিএল'র গ্রাহকগণ এই অ্যাপের মাধ্যমে ইউনিট ক্রয়-বিক্রয় এবং নিবন্ধন; সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্লান (এসআইপি) হিসাব খোলা; ট্যাক্স সার্টিফিকেট, ইনভেস্টমেন্ট সার্টিফিকেট এবং আর্থিক বিবরণী ডাউনলোড করা; হারানো সার্টিফিকেট পুনরায় মুদ্রণের আবেদন করা ইত্যাদি সেবা গ্রহণ করতে পারবে। -বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন