ব্যাংক এশিয়ার বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান এম এ বাকী খলীলী

ছবি : ব্যাংক এশিয়া

অধ্যাপক এম এ বাকী খলীলী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়া পিএলসির বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ব্যাংক এশিয়ার একজন স্বতন্ত্র পরিচালক।

ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ফিন্যান্সে বিকম (সম্মান) ও এমকম সম্পন্ন করে ১৯৭৫ সালে তিনি বিশ্ববিদ্যালয়ের একই বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে যুক্তরাষ্ট্রের ওহাইও স্টেট ইউনিভার্সিটি থেকে ফিন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্টে ১৯৮৭ সালে এমএসসি এবং ১৯৯১ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৩৭ বছরের সফল শিক্ষকতা শেষে ২০১২ সালে তিনি অবসর গ্রহণ করেন। শিক্ষকতা পেশার বাইরে এম এ বাকী খলীলী বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশাসনিক পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে অন্যতম ইন্সস্টিটিউট অব মাইক্রোফাইন্যান্সের নির্বাহী পরিচালক, প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য ও উপ-উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের পরিচালক। তিনি বর্তমানে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক এবং স্কুল অব বিজনেসের ডিন হিসেবে দায়িত্বরত আছেন।- বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন