ডিএনসিসি ও চীনের আনহুই প্রদেশের মধ্যে সহযোগিতামূলক চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক

ছবি : ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সঙ্গে চীনের আনহুই প্রদেশের মধ্যে বিভিন্ন বিষয়ে সহযোগিতামূলক সমঝোতা স্মারক সই হয়েছে। এতে দুই শহর অর্থনৈতিক ও কারিগরি, বিজ্ঞান ও প্রযুক্তি, শিক্ষা, সংস্কৃতি, পর্যটন বিষয়ে জ্ঞান বিনিময় ও সহযোগিতা করবে। দুই সিটির উত্তম কার্যক্রমগুলো একে অন্যকে শেয়ার করবে।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে গুলশান ডিএনসিসি নগর ভবনের সম্মেলনকক্ষে মেয়র মো. আতিকুল ইসলামের উপস্থিতিতে এই চুক্তি সই হয়েছে। এ সময় আরো উপস্থিত ছিলেন চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

সমঝোতা স্মারকে সই করেন ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এবং আনহুই প্রদেশের ফরেন অ্যাফেয়ার্স বিভাগের ডেপুটি ডিরেক্টর জেনারেল ইয়াং জায়োলিন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, চীন ও বাংলাদেশের মধ্যে দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে। এই চুক্তির ফলে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে বিশ্বাস করি। এতে দুই সিটির মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করা হবে।

এ সময় অন্যদের সঙ্গে আরো উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান ও অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন