সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধান করবে দুদক

নিজস্ব প্রতিবেদক

সংবাদ সম্মেলনে দুদক সচিব খোরশেদা ইয়াসমীন (ছবি: বণিক বার্তা)

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (২২ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন দুদক সচিব খোরশেদা ইয়াসমীন। তিনি জানান, কমিশন সভায় এটি অনুমোদন দেয়া হয়েছে।

খোরশেদা ইয়াসমীন জানান, বেনজীর আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন দুদকের উপপরিচালক হাফিজুল ইসলাম, সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী এবং মুহাম্মদ জয়নাল আবেদীন।

দুদক সচিব বলেন, গত ৩১ মার্চ সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের প্রতিবেদন একটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়। ১ এপ্রিল ও ২ এপ্রিল আরো কিছু ইলেকট্রনিক মিডিয়ায় একই অভিযোগ প্রকাশিত হয়। অভিযোগগুলোর বিষয়ে দুর্নীতি দমন কমিশন বিধিমালা, ২০০৭ এর ৩ নম্বর বিধির আওতায় কার্যক্রম শুরু করা হয়। দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ১৫ নম্বর ধারার বিধানমতে অভিযোগটি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর দু জন কমিশনার দেশের বাইরে অবস্থান করায় এবং ঈদুল ফিতরের ছুটি থাকায় সব কমিশনারের উপস্থিতিতে কমিশনের ১৮ এপ্রিল অনুষ্ঠিত সভায় সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য অনুমোদিত হয়। সংশ্লিষ্ট আইন ও বিধি মোতাবেক নির্ধারিত সময়সীমার মধ্যে অনুসন্ধান সমাপ্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন