চলতি সপ্তাহে ছয় ব্যাংকের পর্ষদ সভা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয়টি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে। ব্যাংকগুলো হলো ব্র্যাক ব্যাংক, উত্তরা ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ব্যাংক এশিয়া, শাহজালাল ইসলামী ব্যাংক আইএফআইসি ব্যাংক। ডিএসই সূত্রে তথ্য জানা গেছে।

ব্র্যাক ব্যাংক: তালিকাভুক্ত ব্যাংকটির পর্ষদ সভা ১৫ মার্চ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। পাশাপাশি সভা থেকে সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে।

উত্তরা ব্যাংক: ব্যাংকটির পর্ষদ সভা ১৫ মার্চ বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। পাশাপাশি সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশের সুপারিশ করতে পারে ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

মার্কেন্টাইল ব্যাংক: ব্যাংকটির পর্ষদ সভা ১৫ মার্চ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। পাশাপাশি সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশের সুপারিশ করতে পারে ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

ব্যাংক এশিয়া: ব্যাংকটির পর্ষদ সভা ১৬ মার্চ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। পাশাপাশি সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশের সুপারিশ করতে পারে ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

শাহজালাল ইসলামী ব্যাংক: ব্যাংকটির পর্ষদ সভা ১৬ মার্চ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। পাশাপাশি সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশের সুপারিশ করতে পারে ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

আইএফআইসি ব্যাংক: ব্যাংকটির পর্ষদ সভা ১৬ মার্চ বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। পাশাপাশি সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশের সুপারিশ করতে পারে ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

এছাড়া রবি আজিয়াটার পর্ষদ সভা ১৫ মার্চ বেলা ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। এতে ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। পাশাপাশি সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশের ঘোষণা করতে পারে কোম্পানিটির পর্ষদ। একই দিন পর্ষদ সভা রয়েছে বস্ত্র খাতের কোম্পানি কাট্টলী টেক্সটাইলেরও। সভাটি ওই দিন বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২১-২২ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন