শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি

অভিযুক্তকে গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক

ছবি: মো. মানিক

শিক্ষার্থী হিসেবে বাসের ভাড়া অর্ধেক দেয়ার জেরে ধর্ষনের হুমকি দেয়া ঠিকানা পরিবহনের চালকের সহকারীকে গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা। আজ রোববার সকাল থেকে বকশীবাজারে সড়ক অবরোধ করার পর আল্টিমেটাম দিয়ে দুপুরে সড়ক থেকে সরে যায় তারা। 

এর আগে গতকাল শনিবার রাজধানীর ঠিকানা পরিবহনের বাসে অর্ধেক ভাড়া দেয়ায় প্রকাশ্যে এক ছাত্রীকে ধর্ষণের হুমকি দেয়ার অভিযোগ ওঠে। অভিযোগকারী রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এ ঘটনার জের ও হাফ ভাড়ার দাবিতে সকাল থেকেই পুরান ঢাকার বকশী বাজারের সড়ক অবরোধ করে কলেজটির শিক্ষার্থীরা। এসময় তারা ৯টি দাবি উত্থাপন করে। দাবি আদায় না হলে আগামীকাল সোমবারও সড়ক অবরোধ করার ঘোষণা দেয়া হয়।

শিক্ষার্থীদের দেয়া দাবিগুলো হলো-শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা, বাসে তাদের সঙ্গে হয়রানিমূলক আচরণ না করা, কলেজের সামনে সব বাসের স্টপেজ সৃষ্টি, নারীদের জন্য সিট নিশ্চিত করা, সম্মানের সঙ্গে বাসে ওঠার ব্যবস্থা নিশ্চিত করা, নারীদের নিরাপত্তা নিশ্চিত করা, ধর্ষণের হুমকি দেয়া বাস কর্মচারীর শাস্তি নিশ্চিত করা ও শিক্ষার্থীদের সঙ্গে উগ্র ব্যবহার না করা। এছাড়া, রায়েরবাগ, শনির আখড়া, কাজলা, সাইনবোর্ডসহ প্রত্যেক বাস স্টপে সব ধরনের বাস থামিয়ে শিক্ষার্থীদের বাসে ওঠার সুযোগ সৃষ্টির দাবিও জানানো হয়।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন