তৃতীয় প্রান্তিকে জিপিএইচ ইস্পাতের মুনাফা বেড়েছে ৯ গুণেরও বেশি

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি জিপিএইচ ইস্পাত লিমিটেডের কর পরবর্তী নিট মুনাফা চলতি ২০২০-২১ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) এর আগের বছরের একই সময়ের তুলনায় দশমিক ৫৮ গুণ বেড়েছে। শনিবার বিকেলে অনুষ্ঠিত সভায় তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করে কোম্পানিটির পর্ষদ।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে জিপিএইচ ইস্পাতের কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ৪৫ কোটি ২১ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে নিট মুনাফা হয়েছিল কোটি ৭২ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৪০ কোটি টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১৪ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ১২ পয়সা। বছরের ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৬২ পয়সায়।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) জিপিএইচ ইস্পাতের কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ১১৪ কোটি ৮৬ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে কোম্পানিটির নিট মুনাফা ছিল ৩৭ কোটি টাকা। সে হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৭৭ কোটি টাকা বা গুণ। তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৮৯ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ৯৪ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন