চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যুক্ত হলো ৮ আইসিইউ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নতুন করে আটটি আইসিইউ শয্যা স্থাপন করা হয়েছে। নিয়ে সরকারি হাসপাতালটিতে আইসিইউর সংখ্যা দাঁড়াল ১৮টি। বৃহস্পতিবার দুপুরে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল নতুন যুক্ত হওয়া আট আইসিইউ শয্যার উদ্বোধন করেন।

উদ্বোধনকালে শিক্ষা উপমন্ত্রী বলেন, গত বছর করোনা মহামারী শুরুর আগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একটিও আইসিইউ বেড ছিল না। অথচ দ্রুততম সময়ের মধ্যে ১৮টি আইসিইউ স্থাপন করা হয়েছে। স্বাস্থ্যসেবা খাতে সরকার উন্নয়নের ধারাবাহিকতায় চট্টগ্রামে আরো বিনিয়োগ করবে।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, মেডিসিন বিভাগের প্রধান ডা. আবদুর রব, সহকারী সিভিল সার্জন ডা. আসিফ খান, ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া, আইসিইউ ইনচার্জ ডা. রাজদীপ বিশ্বাস।

এদিকে, চট্টগ্রামে লাখ হাজার ডোজ কভিড-১৯ টিকা পৌঁছেছে। চট্টগ্রামের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবিরসহ ভারপ্রাপ্ত জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান।

গতকাল সকালে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যানে করে সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছায় কভিড-১৯-এর টিকা। প্রতি কার্টন টিকা সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে ওয়াক-ইন-কুলারে (ডব্লিউআইসি) থেকে ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় সংরক্ষণ করা হয়।

টিকা গ্রহণকালে ভারপ্রাপ্ত জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান বলেন, চট্টগ্রামের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দ্বিতীয় দফায় লাখ হাজার ডোজ কভিড-১৯ টিকা আমরা পেয়েছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন