প্রথমার্ধে ইবনে সিনার ইপিএস ৮ টাকা ১৯ পয়সা

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) দ্য ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেডের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৩০ পয়সা (একক) দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ৯৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪৩ পয়সা (একক) ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬১ টাকা ২৩ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৮ দশমিক শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস। আলোচ্য সময়ে কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ১২ টাকা ৫৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১০ টাকা ৭৬ পয়সা (একক) ৩০ জুন কোম্পানিটির সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ৫৬ টাকা ৮৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৪৭ টাকা ৩২ পয়সা (একক)

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ইবনে সিনা। সে হিসাব বছরে কোম্পানিটির মোট বিক্রি হয় ৫২৬ কোটি ৩৯ লাখ ৬৩ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৪৬৫ কোটি ৭৩ লাখ ৫০ হাজার টাকা। নিট মুনাফা হয় ৩৩ কোটি ৬২ লাখ ৬৬ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৪৫ কোটি ২২ লাখ ৯৬ হাজার টাকা। ইপিএস হয় ১০ টাকা ৭৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৪ টাকা ৪৮ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন এনএভিপিএস দাঁড়ায় ৪৭ টাকা ৩২ পয়সা, ২০১৮ হিসাব বছর শেষে যা ছিল ৩৯ টাকা ২৮ পয়সা (পুনর্মূল্যায়িত)

১৯৮৯ সালে তালিকাভুক্ত ইবনে সিনার অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৩১ কোটি ২৪ লাখ ৪০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ১৪৬ কোটি ৪৫ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা কোটি ১২ লাখ ৪৩ হাজার ৬২৭। এর মধ্যে ৪৪ দশমিক ৪৪ শতাংশ কোম্পানির উদ্যোক্তা-পরিচালক, ২২ দশমিক ১৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী বাকি ৩৩ দশমিক ৩৭ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

ডিএসইতে গতকাল ইবনে সিনা শেয়ারের সর্বশেষ দর ছিল ২৪৫ টাকা। সমাপনী দর ছিল ২৪৬ টাকা ৭০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২০৫ টাকা ২৮০ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন