শ্রমিক নেতাদের সঙ্গে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর আলোচনার সিদ্ধান্ত

১৫ দিনের মধ্যে পাটকল শ্রমিকরা জাতীয় মজুরি স্কেলের মজুরি স্লিপ পাবেন

নিজস্ব প্রতিবেদক

১৫ দিনের মধ্যে পাটকল শ্রমিকদের জাতীয় মজুরি স্কেল ২০১৫-এর মজুরি স্লিপ দেয়া হবে। বৃহস্পতিবার বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ নেতাদের সঙ্গে আলোচনায় এ সিদ্ধান্ত গ্রহণ করে ঘোষণা দেয়া হয়।

 

সিদ্ধান্তের আলোকে বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ, রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ নেতাদের অনশন কর্মসূচিসহ সব ধরনের আন্দোলন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা অনুযায়ী শ্রমিকদের কাজে যোগদানের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ পাটকল করপোরেশন।

 

এদিকে বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আন্দোলনরত রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা আমরণ অনশন প্রত্যাহার করে নিয়েছেন বলে জানিয়েছেন রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক সরদার আব্দুল হামিদ।

 

গতকাল রাতে রাজধানীর ফার্মগেটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে (জেডিপিসি) আন্দোলরত পাটকল শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা সভা করেন বস্ত্র ও পাটমন্ত্রী, শ্রম প্রতিমন্ত্রী ও দুই মন্ত্রণালয়ের সচিব। শ্রম প্রতিমন্ত্রীর আশ্বাসে ১৪ ডিসেম্বর অনশন স্থগিত করে কাজে যোগ দেন শ্রমিকরা। দাবি পূরণে তারা ২৮ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন