বিদেশী মদের মামলা

মোহামেডানের লোকমানের বিরুদ্ধে চার্জশিট

বণিক বার্তা অনলাইন

মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে চার বোতল বিদেশী মদের মামলায় আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার মামলার তদন্তকারী কর্মকর্তা বিপি পুলিশের পরিদর্শক (নি.) মো. আব্দুল মতিন এ চার্জশিট দাখিল করেন। 

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমান চার্জশিট গ্রহণ করে বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দিয়েছেন।

চলতি বছর গত ২১ সেপ্টেম্বর র‌্যাবের অভিযানে মতিঝিলের ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবে দুটো রুলেট টেবিল, নয়টি বোর্ড, বিপুল পরিমাণ কার্ড, ১১টি ওয়্যারলেস সেট ও ১০টি বিভিন্ন ধরনের চাকু জব্দ হয়। এরপর গত ২৬ সেপ্টেম্বর লোকমান হোসেন ভূঁইয়াকে তার মণিপুরীপাড়ার বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-২। ওই সময় তার বাসা থেকে ৪ বোতল বিদেশী মদ জব্দ হয়। 

ক্লাবটিতে ক্যাসিনোর সন্ধান পাওয়ার পরই তাকে আটক করা হয়। আটকের পর মাদক মামলায় গত ২৭, ৩০ সেপ্টেম্বর এবং ৩ অক্টোবর ২ দিন করে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই রিমান্ড শেষে গত ৬ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়।

এরপর গত ২৭ অক্টোবর দুদক সহকারী পরিচালক সাইফুল ইসলাম ৪ কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬৪৮ টাকার সম্পদ অবৈধভাবে অর্জণের অভিযোগে একটি মামলা করেন। ওই মামলায় গত ৩ নভেম্বর লোকমান হোসেনের সাত দিনের রিমান্ড মঞ্জুর আদালত।

অবৈধ সম্পদের মামলায় অভিযোগ, আসামি ৬৪ লাখ ২০ হাজার টাকার স্থাবর সম্পত্তির হিসাব আয়কর নথিতে দেখালেও অনুসন্ধানে তার ‘সুনির্দিষ্ট কোনো বৈধ আয়ের উৎস’ পাওয়া যায়নি। তিনি আয়কর নথিতে ৭৩ লাখ ৭০ হাজার ৬৬৪ টাকার অস্থাবর সম্পদ ছাড়াও নিজ নামে ও তার স্ত্রী-সন্তানদের সঙ্গে যৌথভাবে আরও ২ কোটি ৯৬ লাখ ২৮ হাজার ৯৮৪ টাকার অস্থাবর সম্পদ অর্জন করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন