বিশ্বের শীর্ষ ধনী অভিনেতা টেইলর পেরি

প্রকাশ: অক্টোবর ০৬, ২০২৪

ফিচার ডেস্ক

সম্পদশালী অভিনেতার প্রসঙ্গ এলেই মাথায় উঁকি দেয় একরাশ জনপ্রিয় নাম। কারো তালিকায় থাকে জনি ডেপ, টম ক্রুজ ও ডোয়াইন জনসন, কারো তালিকায় শাহরুখ খান, কেভিন হার্ট ও জর্জ ক্লুনি। নিঃসন্দেহে তারা ক্যারিয়ারে সফল হওয়ার পাশাপাশি বিপুল সম্পদের মালিকও। কিন্তু রুপালি পর্দায় অভিনেতাদের তালিকায় তাদের অবস্থান ঠিক শীর্ষে নয়। যিনি শীর্ষে রয়েছেন, হয়তো তার নাম অনেকেরই মাথায় আসবে না। তিনি মার্কিন নির্মাতা ও অভিনেতা টেইলর পেরি। 

টেইলর পেরির সম্পদের আকার ১৪০ কোটি ডলার। ব্লুমবার্গ ও ফোর্বসের প্রতিবেদন অনুসারে, অভিনেতা, নির্মাতা ও নাট্যকার টেইলর পেরির সম্পদ পৃথিবীর আর যেকোনো অভিনেতার সম্পদের থেকে বেশি। তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন জেরি সিনফিল্ড। তার সম্পদের পরিমাণ ১০০ কোটি ডলার। প্রথম দুটি নামই অনেকটা চমকের মতো। দুটি নাম সে অর্থে বাকি জনপ্রিয় অভিনেতাদের তুলনায় বেশি চর্চিত নয়। অথচ সম্পদশালী অভিনেতার তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছেন ডোয়াইন জনসন, তার সম্পদের পরিমাণ ৮৯ কোটি ডলার। ৮৭ কোটি ডলার নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছেন শাহরুখ খান। টম ক্রুজের সম্পদের পরিমাণ ৮০ কোটি, তালিকায় তার অবস্থান পঞ্চম। 

টেইলর পেরি সবচেয়ে বেশি পরিচিত মাডিয়া কমেডি ফ্র্যাঞ্চাইজিতে মাভেল চরিত্রের কারণে। সিরিজটিতে ১২টি চলচ্চিত্র, ১১টি নাটক ও কিছু টিভি প্রোগ্রাম আছে। এর বাইরে তার কাজের পরিমাণ খুব কম। অবশ্য তালিকাটি হয়েছে কেবল পুরুষ অভিনেতাদের সম্পদের আকারের ওপর ভিত্তি করে। যদি নারীদের অন্তর্ভুক্ত করা হতো, তাহলে বিপুল পরিবর্তন আসত অনুক্রমে। তালিকায় সবার ওপরে থাকত জেমি গার্টজের নাম, তার সম্পদের পরিমাণ ৮০০ কোটি ডলার। শীর্ষ পাঁচে জায়গা করে নিতেন টেইলর সুইফট ও সেলেনা গোমেজও, তারা দুজনই বিলিয়নেয়ার। 

টেইলর পেরির সম্পদের উৎস বহুমাত্রিক। সম্পদ বিনোদন দুনিয়া থেকে এলেও একমাত্র উৎস অভিনয় নয়। ফোর্বসে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, তিনি ৩২ কোটি ডলার আয় করেছেন মাডিয়ার প্রযোজক ও নির্মাতা হিসেবে। পেরি তেমন গুটিকয়েক অভিনেতার মধ্যে একজন, যাদের হলিউডে নিজস্ব স্টুডিও রয়েছে। ফলে নির্মাণে তার ব্যয় কম। মধ্যস্বত্বভোগীকে ফি না দেয়ার কারণে তার আয়ের ঝুলিও বেশি হয়। 

এছাড়া মিডিয়া জায়ান্ট ভায়াকমসিবিএসের সঙ্গেও তার চুক্তি হয়েছে, সেখানে তার ২৫ শতাংশ শেয়ার আছে। ফোর্বসের প্রতিবেদন অনুসারে, টেইলর পেরির ৩০ কোটি ডলার নগদ বিনিয়োগ আছে। বাড়ি আছে ৪ কোটি ডলারের।

টেইলর পেরির যোগাযোগ আছে যুক্তরাজ্যের প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেলের সঙ্গে। মেগান আগে অভিনেত্রী ছিল। তারা দুজন যখন প্রথমে যুক্তরাষ্ট্রে আসেন, তখন অবস্থান করেছিলেন টেইলর পেরির বাসায়। সবকিছু মিলেই তাকে পরিণত করেছে বিশ্বের সম্পদশালী অভিনেতায়। 

সূত্র: হিন্দুস্তান টাইমস


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫