আয়নাঘর ও ভাতের হোটেল হবে না ডিবি কার্যালয়— অতিরিক্ত কমিশনার

প্রকাশ: অক্টোবর ০৫, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

ডিবি কার্যালয় আর কখনো আয়নাঘর বা ভাতের হোটেল হবে না বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক। আজ শনিবার (৫ অক্টোবর) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ডিবি প্রধান বলেন, ডিবি অফিসের কলঙ্কিত অধ্যায় শেষ করে তাকে পবিত্র করা হবে। সেখানে আর কোনো আয়নাঘর থাকবে না। থাকবে না কোনো ভাতের হোটেল। এখন থেকে ডিবি অফিসে মানুষ কেবল ন্যায়বিচার পাবে।

রেজাউল করিম মল্লিক বলেন, ডিবি অফিস আর কোনো নায়ক-নায়িকা বা সেলিব্রেটির সময় কাটানোর জায়গা হবে না। আসামি যেই হোক, তিনি ন্যায়বিচার পাবেন। গ্রেফতার আসামিদেরও কোনো নির্যাতন করা হবে না।

তিনি আরো বলেন, ডিবি অফিসের নাম শুনলে যেন আর কেউ আতঙ্কিত না হয়। আমাদের যেন শুধু অপরাধীরাই ভয় পায়। আমি যতদিন ডিবি প্রধানের দায়িত্ব পালন করব, ততদিন ন্যায়নিষ্ঠা ও পেশাদারিত্ব, সততার সঙ্গে দায়িত্ব পালন করব ইনশাআল্লাহ।

ডিবিকে মানুষের আস্থা ও ভালোবাসার স্থান হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। একইসঙ্গে নতুন স্বাধীন বাংলাদেশে ডিবি অফিসকে ভুক্তভোগীদের আস্থা-ভরসার স্থল হিসেবেও গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন। ডিবি প্রধান বলেন, যারা অসহায়, ভুক্তভোগী তাদের কথা শুনব। তাদের কীভাবে আইনি সহায়তা দেয়া যায়, সেটাই দেখব।

এর আগে, গত ৫ আগস্ট সরকার পতনের পর ডিএমপিসহ সারা দেশে বদলি ও চাকরিচ্যুত করা হয় শতাধিক ঊর্ধ্বতন কর্মকর্তাকে। এসব পদে দায়িত্ব দেয়া হয় নতুনদের। এর মধ্যে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) দায়িত্ব পান রেজাউল করিম মল্লিক।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫