সাবেক এমপি আবুল কালাম আজাদসহ ৪৯ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ: অক্টোবর ০৫, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, গাইবান্ধা

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদসহ ৪৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরো ১৫০-২০০ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) গোবিন্দগঞ্জ থানায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী মামুন খান (২৭) বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামুন খান গোবিন্দগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা। গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমানকে মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

মামলায় উল্লেখিত আসামিদের মধ্যে রয়েছেন সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ (৬৮), সাবেক উপজেলা চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুল (৪০), উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রধান আতাউর রহমান বাবলু (৬২), সাবেক মেয়র মুকিতুর রহমান রাফি (৪৫) এবং আরো অনেকে।

মামলার অভিযোগে বলা হয়, ১৭ জুলাই বিকালে গোবিন্দগঞ্জ পৌরসভার সাফিয়া আছাব বিপিএড কলেজ মাঠ থেকে বৈষম্য বিরোধী কোটা সংস্কার আন্দোলনের প্রতিবাদ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ঢাকা-রংপুর মহাসড়ক অতিক্রম করার সময় আসামিরা লাঠি, রড, পিস্তলসহ বিভিন্ন অস্ত্র নিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা চালায়। এতে ২০-২৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হন।

মামুন খানের অভিযোগে আরো বলা হয়, হামলার সময় আন্দোলনকারীদের মোবাইল ফোন ছিনিয়ে নেয়া হয় এবং মারধরের হুমকি দেয়া হয়। আহতদের স্থানীয় হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিতে হয়।

গোবিন্দগঞ্জ থানার ওসি আ.ফ.ম. আছাদুজ্জামান বলেন, মামলার আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫