সাধন চন্দ্র মজুমদার ৭ দিন, সমীর চন্দ ৩ দিনের রিমান্ডে

প্রকাশ: অক্টোবর ০৫, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

বৈষম্যবিরোধী আন্দোলনের পৃথক হত্যা মামলায় সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে সাতদিনের এবং কৃষক লীগের সভাপতি সমীর চন্দকে তিনদিনের রিমান্ড পেয়েছে পুলিশ। গতকাল শুনানি নিয়ে এ আদেশ দেন ঢাকার দুই মহানগর হাকিম।

কারওয়ান বাজারে রমিজ উদ্দিন আহমেদ রূপ হত্যা মামলায় সাধন চন্দ্রকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার পরিদর্শক সোহেল রানা আসামির ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

সাধন চন্দ্রের আইনজীবী রিমান্ড আবেদনের বিরোধিতা করে জামিন চেয়ে আবেদন করেন। সেই আবেদন নাকচ করে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম সাইফুদ্দীন হোসাইন।

মামলার বিবরণ অনুযায়ী, গত ৪ আগস্ট বেলা ৩টার দিকে কারওয়ান বাজার মেট্রোরেল স্টেশনের সামনে গুলিবিদ্ধ হন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রমিজ। পরে সন্ধ্যায় ঢাকা মেডিকেলে তাকে মৃত ঘোষণা করা হয়।

নওগাঁ-১ আসনের চারবারের এমপি সাধন চন্দ্র মজুমদারকে বৃহস্পতিবার রাতে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এদিকে বাড্ডায় দুলাল সরদার হত্যা মামলায় কৃষক লীগের সভাপতি সমীর চন্দের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা মহানগর হাকিম শাহীন রেজা। তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন বাড্ডা থানার এসআই সৈয়দ ইমরুল সাহেদ। শুনানি শেষে আদেশ দেন বিচারক।

সমীর চন্দকে বৃহস্পতিবার রাতে রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

মামলার বিবরণ অনুযায়ী, ১৮ জুলাই সকালে ব্র্যাক ইউনিভার্সিটির সামনে গুলিবিদ্ধ হয়ে মারা যান দুলাল সরদার। এ ঘটনায় গত ২৬ সেপ্টেম্বর আদালতে মামলা করেন শরিফুল ইসলাম নামের এক ব্যক্তি।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কৃষক লীগ সভাপতি সমীর চন্দসহ ৪৫ জনের নাম মামলায় উল্লেখ করা হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫