এলভিএমএইচ ও ফর্মুলা ওয়ানের ১০ বছরের অংশীদারত্ব ঘোষণা

প্রকাশ: অক্টোবর ০৫, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

লিবার্টি মিডিয়া করপোরেশনের মালিকানাধীন মোটোস্পোর্টস সিরিজ ফর্মুলা ওয়ান ও বিলাসবহুল পণ্যের ব্র্যান্ড এলভিএমএইচ ১০ বছরের অংশীদারত্ব চুক্তি করতে যাচ্ছে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে কোম্পানি দুটি। খবর সিএনবিসি। 

অংশীদারত্বের সময় ফর্মুলা ওয়ানের আগামী বছরের মৌসুম থেকে শুরু হবে। চুক্তিতে আতিথেয়তা, বেসপোক অ্যাক্টিভেশন (মার্কেটিং ক্যাম্পেইন) গুরুত্ব পাবে। এছাড়া সীমিত সংস্করণের পণ্য উন্মোচন ও বিপণনের জন্য আকর্ষণীয় কনটেন্ট তৈরি করা হবে। 

কোম্পানি দুটির মধ্যে আনুষ্ঠানিক অংশীদারত্ব এটিই প্রথম নয়। এর আগেও তারা একসঙ্গে কাজ করেছে। লিবার্টি মিডিয়া প্রেসিডেন্ট ও সিইও গ্রেগ ম্যাফেই জানান, গত বছরের লাস ভেগাস গ্র্যান্ড প্রিক্সের সময় এলভিএমএইচের একটি ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছিল ফর্মুলা ওয়ান। অংশীদারত্বটি সফলও হয়েছিল।

গ্রেগ ম্যাফেই বলেন, ‘ফর্মুলা ওয়ানের লক্ষ্য অর্জনে নতুন এ অংশীদারত্ব ব্যবসায়িক উন্নতি ও পরিসর বৃদ্ধির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সুযোগ। তাছাড়া আমরা আগামী বছরগুলোয় এলভিএইচএমের পাশাপাশি আরেক বিলাসবহুল ঘড়ির ব্র্যান্ড টিএজি হুয়ের সিইও ফ্রেডেরিক আর্নল্টের সঙ্গে কাজ করতেও আগ্রহী।’ লুই ভিতোঁ, মোয়েট হেনেসি ও টিএজি হিউয়ারের মতো ব্র্যান্ড এলভিএমএইচের মালিকানাধীন। এই ব্র্যান্ডগুলোও অংশীদারত্বের অন্তর্ভুক্ত হবে। 

এলভিএমএইচ গ্রুপের চেয়ারম্যান ও সিইও বেহনা আহনোঁ সংবাদ বিবৃতিতে বলেন, ‘বিশ্বজুড়ে কর্মশালা ও মাঠে নিজেদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে উদ্ভাবন ও কর্মযজ্ঞের মাধ্যমে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছে যাচ্ছি। ফর্মুলা ওয়ান ও আমাদের গ্রুপের মধ্যে দুর্দান্ত এ অংশীদারত্ব সফল করতে চাই।’ 

আগামী বছর নাগাদ অংশীদারত্ব সম্পর্কে বিস্তারিত জানানো হবে। বিজ্ঞপ্তিতে কোনো ধরনের আর্থিক বিবরণী অন্তর্ভুক্ত ছিল না।

২০১৭ সালে ফর্মুলা ওয়ানকে কিনে নেয় লিবার্টি মিডিয়া এবং এর পর থেকে বিভিন্ন ক্ষেত্রে বেশ উন্নতি হয়েছে মোটোস্পোর্টস সিরিজটির। 

২০১৯ সালে ‘ফর্মুলা ওয়ান: ড্রাইভ টু সারভাইভ’ শিরোনামে সিরিজ প্রকাশ করে নেটফ্লিক্স, যা দর্শকদের ফর্মুলা ওয়ান রেসিং জগতের ভেতরের অনেক বিষয় বুঝতে সাহায্য করে। চালক ও রেসিংয়ের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের সম্পর্কেও নানা তথ্য তুলে ধরা হয় এতে। ফলে প্রতিটি আয়োজনে মূল ধারার দর্শকের সংখ্যা বাড়তে থাকে এবং রেসিংটি আরো জনপ্রিয় হয়ে ওঠে। এ খেলা কেন্দ্র করে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে কনটেন্ট তৈরির সংখ্যাও বাড়তে থাকে। 

পরবর্তী ফর্মুলা ওয়ান গ্র্যান্ড প্রিক্স ২০ অক্টোবর টেক্সাসের অস্টিনে সার্কিট অব আমেরিকাস ট্রাকে অনুষ্ঠিত হবে। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫