শেখ হাসিনা ভারতে বসে দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে— শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি

প্রকাশ: অক্টোবর ০৪, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে গেছে। একটা মানুষ দেশ থেকে তখনই পালায়, যখন জনশত্রুতে পরিণত হয়। হাসিনা দেশ থেকে পালিয়ে গেলেও ষড়যন্ত্র পালিয়ে যায়নি। সে ভারতে বসে দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। কারণ তাদের টাকার অভাব নেই। লাখ লাখ কোটি কোটি টাকা এ আওয়ামী লীগ সরকার লুটপাট করেছে। সে টাকা দিয়েই এখন দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। সুতরাং এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে।

আজ শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর সদরের বাঙাখাঁ ইউনিয়নের বন্যাদুর্গত এলাকায় জেলা বিএনপি কর্তৃক আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিগত ১৫-১৬ বছর আন্দোলন সংগ্রাম করেছি। আন্দোলন করতে গিয়ে কেউ গুম-খুন হয়েছে, কেউ হামলা-মামলার শিকার হয়েছে। এসব অপকর্ম যারা করেছে তারা সবাই গ্রেফতার হয়নি। রক্তের দাগ শুকায়নি। কিন্তু বিচার প্রক্রিয়া এখনো শুরু হয়নি। এজন্য সরকারের কাছে দাবি খুনির অনতিবিলম্বে বিচার করতে হবে। খুনিদের বিচার না করলে সমাজ আঘাতপ্রাপ্ত হবে এবং দেশ ক্ষতিগ্রস্ত হবে।

খুনিদের বিচার করে জনগণের কাছে এর জবাবদিহিতার কথা উল্লেখ করে তিনি বলেন, জনগণের জন্য আমরা আন্দোলন, সংগ্রাম ও লড়াই করেছি। জনগণের জন্য দেশটা গড়তে চাই। কিন্তু মুখে বলব দেশ ও জনগণের জন্য করেছি। কিন্তু আমরা নেতা ও দায়িত্বশীল হয়ে জনগণকে সমীহ না করলে কথা আর কাজে মিল থাকবে না। কথা এবং কাজে মিল রাখতে হলে জনগণকে প্রাধান্য দিতে হবে। এটা সব রাজনৈতিক দল ও দায়িত্বশীলদের দায়িত্ব।

তিনি আরো বলেন, বিএনপি জনগণকে সমীহ করে বলেই তারেক রহমান যতগুলো বক্তব্য দিচ্ছেন, সব বক্তব্যে বলেছেন জনগণের পাশে দাঁড়াতে হবে। তাই বিএনপির অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীদের উচিত প্রাকৃতিক দুযোর্গ বন্যা কবলিত এলাকার মানুষের পাশে দাঁড়ানো। বিপদে-আপদে তাদের পাশে দাঁড়ানো। জনগণকে বুঝিয়ে দিতে হবে বিএনপি আওয়ামী লীগের মতো নয়, তারা লুটপাট করে, তারা দেশের ক্ষতি করেছে। এজন্য কেউ যেন আইন নিজের হাতে না তুলে নেয়। দেশে আইন আছে, দেশের আইন ব্যবস্থাই তাদের বিচার করবে।

মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ ও বিএনপি নেতা এবিএম মামুনসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুল নেতাকর্মী।      


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫