প্রত্যেক পুলিশ সদস্যকে পেশাদার হতে হবে— আইজিপি

প্রকাশ: অক্টোবর ০৩, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

পুলিশের প্রত্যেক সদস্যকে পেশাদার হতে হবে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এক বিদায় সংবর্ধনায় তিনি বাহিনীর সদস্যদের উদ্দেশে এমন মন্তব্য করেন। পুলিশে ৩৪ বছরের বর্ণাঢ্য চাকরি জীবন শেষে স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. শাহ আলমের অবসরে যাওয়া উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপস্থিত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে আইজিপি বলেন, পুলিশের প্রত্যেক সদস্যকে পেশাদার হতে হবে। প্রতিটি ক্ষেত্রে শৃঙ্খলা বজায় রাখতে হবে এর কোনো ব্যত্যয় ঘটানো যাবে না। পুলিশ সদস্যদের কল্যাণে যা যা করা দরকার তাই করা হবে। জনগণকে পেশাদারত্বের সাথে সেবা দিতে হবে।

অতিরিক্ত আইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশে আইজিপি বলেন, অতিরিক্ত আইজি পুলিশের অত্যন্ত গুরুত্বপূর্ণ পদ। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা তাদের মেধা, দক্ষতা ও অভিজ্ঞতার আলোকে সাফল্যের সঙ্গে দেশ ও জনগণের কল্যাণে কাজ করবেন।

বিদায়ী মো. শাহ আলমের বিষয়ে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে দায়িত্ব পালনকালে মো. শাহ আলম অত্যন্ত সুনামের সঙ্গে সফলভাবে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন। বাংলাদেশ পুলিশের উন্নয়নে তিনি প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। তার সুন্দর অবসর জীবন ও সুস্থতা কামনা করি।

অনুষ্ঠানে বিদায়ী অতিরিক্ত আইজি মো. শাহ আলম তার বক্তব্যে পেশাগত দায়িত্ব পালনকালে সকল পর্যায়ের সহকর্মীর সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, মো. শাহ আলম ১৯৯১ সালের ২০ জানুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। গত ১৩ আগস্ট এসবি প্রধান হিসেবে তাকে দায়িত্ব দেয় সরকার।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫