ব্রাহ্মণবাড়িয়ায় বন্ধুকে হত্যার দায়ে ১০ বছরের কারাদণ্ড

প্রকাশ: অক্টোবর ০৩, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানার কর্মচারী বোরহান উদ্দিন বাহার হত্যার দায়ে তার বন্ধু দেলোয়ার হোসেনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। গতকাল বুধবার (২ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়ার দায়রা জজ শারমিন নিগার এই রায় দেন।

নিহত বোরহান উদ্দিন বাহার চাঁদপুর জেলার কচুয়ার বাসিন্দা। তিনি আশুগঞ্জ সার কারখানায় পিয়ন হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি কাদলা ইউনিয়নের দুইবারের ইউপি সদস্য ছিলেন। অন্য দিকে সাজাপ্রাপ্ত দেলোয়ার হোসেন ঢাকার হাজারীবাগের বাসিন্দা এবং পেশায় ভ্রাম্যমাণ বিক্রেতা (হকার)। তাদের মধ্যে বন্ধুত্ব ছিল পূর্ব পরিচয়ের সূত্র ধরে।

মামলার তথ্য অনুযায়ী, ২০২১ সালের ১ জানুয়ারি আশুগঞ্জ সার কারখানার কোয়ার্টার থেকে বোরহান উদ্দিন বাহারের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে আব্দুল্লাহ ফারুক অজ্ঞাত আসামি করে আশুগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশি তদন্তে দেলোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়।

দেলোয়ার আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়, ২০২১ সালের ২৮ ডিসেম্বর বোরহানের সঙ্গে দেখা করতে আশুগঞ্জে আসেন তিনি। ২৯ ডিসেম্বর রাতে কথা কাটাকাটির এক পর্যায়ে দেলোয়ার ধাক্কা দিলে বোরহান দেয়ালে আঘাত পেয়ে মারা যান। এরপর দেলোয়ার কম্বল দিয়ে লাশ ঢেকে দরজা বন্ধ করে পালিয়ে যান।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজি দিদারুল আলম জানিয়েছেন, রায়ের সময় দেলোয়ার আদালতে উপস্থিত ছিলেন। তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫