প্রাইম ব্যাংক উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তর সম্পন্ন

প্রকাশ: অক্টোবর ০৩, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির উদ্যোক্তা পরিচালক সালমা হক ৭৫ লাখ শেয়ার তার মেয়ে সারা হকের কাছে হস্তান্তর করেছেন। গত ২৬ সেপ্টেম্বর ঢাকা স্টক একচেঞ্জের (ডিএসই) ট্রেডিং সিস্টেমের বাইরে এ শেয়ার হস্তান্তর করার ঘোষণা দিয়েছিলেন তিনি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

২০০০ সালে পুঁজিবাজারে আসা প্রাইম ব্যাংকের অনুমোদিত মূলধন ২ হাজার ৫০০ কোটি ও পরিশোধিত মূলধন ১ হাজার ১৩২ কোটি ২৮ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ১ হাজার ৯৬৩ কোটি ৫৯ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১১৩ কোটি ২২ লাখ ৮৩ হাজার ৪৭৭। এর ৪১ দশমিক শূন্য ১ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। এছাড়া ৩৮ দশমিক ৮০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, দশমিক ৩২ শতাংশ বিদেশী বিনিয়োগকারী ও বাকি ১৯ দশমিক ৮৭ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে। 

ডিএসইতে গতকাল প্রাইম ব্যাংকের শেয়ারের সমাপনী দর ছিল ২৩ টাকা ৫০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ১৮ টাকা ১০ থেকে ২৫ টাকা ১০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

তথ্য অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৯৫ পয়সা। গত ৩০ জুন ব্যাংকের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ও শেয়ারপ্রতি নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে যথাক্রমে ৩২ টাকা ৫ ও ৮ টাকা ৭১ পয়সায়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫