তানভীর-অলংকারের ‘শেষ হয়েও হলো না শেষ’

প্রকাশ: অক্টোবর ০২, ২০২৪

ফিচার প্রতিবেদক

গোলাম কিবরিয়া তানভীর, বাংলাদেশের নাট্যাঙ্গনের একজন দর্শকপ্রিয় অভিনেতা। দীর্ঘদিন ধরেই তিনি নাটকে নিয়মিত অভিনয় করে যাচ্ছেন। সাম্প্রতিক সময়ে তার আলোচিত নাটকের মধ্যে রয়েছে ‘আমার মা একজন বীরাঙ্গনা’, ‘বিলকিস’, ‘চাঁদে যাবে সাদ্দাম’, ‘চিৎকার’, ‘টিকটক কন্যা’, ‘চাঁদ হাসে আলো আসে’, ‘সিনিয়র বউ’, ‘বাবার কষ্টের টাকা’, ‘বাজিগর’, ‘ভালোবাসার প্রাচীর’, ‘লাল শাড়ি’ ইত্যাদি। তবে তানভীর অভিনীত সর্বশেষ আলোচিত ধারাবাহিক নাটক ছিল হাবিব শাকিল পরিচালিত এনটিভিতে প্রচারিত ‘পরের মেয়ে’ ধারাবাহিকটি। এতে তানভীরের বিপরীতে অভিনয় করেছিলেন প্রভা।

এ প্রজন্মের দর্শকপ্রিয় অভিনেত্রী অলংকার চৌধুরী। অলংকার এবার তানভীরের বিপরীতে একটি নাটকে অভিনয় করেছেন। নাম শেষ হয়েও হলো না শেষ। নাটকটি রচনা ও পরিচালনায় করেছেন এআর সাইম মৃধা। তবে এটি কোন টিভি ও ইউটিউব চ্যানেলে প্রচার হবে তা এখনো চূড়ান্ত হয়নি। 

তানভীর বলেন, ‘নাটকটির গল্প একেবারেই অন্য রকম। সচরাচর এ ধরনের গল্প নিয়ে নাটক হতে দেখিনি আমি। আমার কাছে পরিচালকের গল্প ভাবনা ও তার নির্মাণ ভালো লেগেছে। আর অলংকার তো আগের চেয়ে অভিনয়ে বেশ ভালো করছে, নিজের মতো করেই ভীষণ শ্রম ও মেধা দিয়ে এগিয়ে যাচ্ছে। কাজের প্রতি তার নিষ্ঠা ও একাগ্রতা আমাকে মুগ্ধ করেছে। আগামীতে সে আরো ভালো করবে বলে আমার বিশ্বাস।’ নাটক সম্পর্কে অলংকার চৌধুরী বলেন, ‘তানভীর ভাইয়ার সঙ্গে এর আগে ধারাবাহিক একটি নাটকে এক-দুটি দৃশ্যে অভিনয় করার সুযোগ হয়েছিল। আর এ নাটকে আমরা দুজনই প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছি। তানভীর ভাই ভীষণ বিনয়ী, হাস্যোজ্জ্বল ও শতভাগ সহযোগিতাপরায়ণ একজন শিল্পী। তার সঙ্গে প্রতিটি ফ্রেমের অভিনয় আমি দারুণ উপভোগ করেছি। আশা করছি নাটকটি প্রচারে এলে দর্শকের ভালো লাগবে।’


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫