বাংলার জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ডের বিষয়ে তদন্ত কমিটি গঠন গঠন করা হয়েছে— উপদেষ্টা সাখাওয়াত

প্রকাশ: অক্টোবর ০১, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের কর্ণফুলী নদীর ডলফিন জেটিতে নোঙর করা বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) তেলবাহী জাহাজ এম টি বাংলার জ্যোতিতে অগ্নিকাণ্ডের ঘটনায় সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) এ তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে অগ্নিকাণ্ডের কারণ, ক্ষয়ক্ষতির বিবরণ এবং ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়ানোর জন্য করণীয় বিষয়াদি সুপারিশসহ তদন্ত প্রতিবেদন দাখিল করবে। মঙ্গলবার (১ অক্টোবর) নৌপরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘটনা অনুসন্ধানপূর্বক তদন্ত প্রতিবেদন জমা দিতে বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশ দিয়েছেন।

গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) কর্ণফুলী নদীর ডলফিন জেটিতে অবস্থানকালে এম টি বাংলার জ্যোতিতে বিস্ফোরণের পর ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এ মর্মান্তিক ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন— ক্যাডেট সৌরভ সাহা, ফোরম্যান নুরুল ইসলাম এবং ডেক ক্যাজুয়াল সদস্য হারুন।

অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেন নৌপরিবহন উপদেষ্টা। শোকবার্তায় তিনি নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। একই সঙ্গে শোকাহত পরিবারকে সার্বিক সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫