থাইল্যান্ডে স্কুল বাসে আগুন, বহু শিশু নিহত হওয়ার আশঙ্কা

প্রকাশ: অক্টোবর ০১, ২০২৪

বণিক বার্তা অনলাইন

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উপকণ্ঠে একটি স্কুল বাসে আগুন লেগেছে। এতে বাসটিতে থাকা বেশ কয়েকজন শিশুসহ ২০ জনের বেশি মানুষ নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর দ্য গার্ডিয়ান।

স্থানীয় সময় আজ মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর ১২টা ৩০ মিনিটের দিকে ব্যাংককের উত্তরের উপকণ্ঠে পতুম থানীর ভিভাভাদি রংসিত রোডে দুর্ঘটনাটি ঘটেছে।

দ্বিতল বাসটিতে ৩৮ জন শিক্ষার্থী এবং ছয়জন শিক্ষক ছিলেন। বাসটির টায়ার ফেটে যাওয়ার পর একটি ধাতব ব্যারিয়ারের সঙ্গে ঘষা খেয়ে আগুন ধরে যায় বলে জানা গেছে। স্ফুলিঙ্গের ফলে আগুন ধরে যায় পেট্রোল ট্যাঙ্কেও।

থাই পরিবহন মন্ত্রী সুরিয়া জুয়াংরুংরুয়াংকিট জানিয়েছেন, ১৬ জন শিশু এবং তিনজন শিক্ষককে হাসপাতালে নেয়া হয়েছে। বাসটিতে আগুন লাগার কারণ তদন্ত করা হবে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, উথাই থানী প্রদেশের ওয়াত খাও প্রয়া সাংখারাম স্কুলের নার্সারি থেকে ১৪ বছর বয়সী পর্যন্ত শিশুরা ছিল সেই বাসে। আয়ুথায়া ঐতিহাসিক পার্ক এবং ননথাবুরি প্রদেশের বিদ্যুৎ উৎপাদন কর্তৃপক্ষের শিক্ষা কেন্দ্রে এক দিনের স্কুল ভ্রমণে গিয়েছিল তারা।

উদ্ধার অভিযান পরিচালনাকারী পিয়ালাক থিঙ্কাও সাংবাদিকদের বলেন, আমরা যাদের উদ্ধার করেছি তাদের মধ্যে অনেকেই শিশু। বাচ্চাদের স্বাভাবিক প্রবৃত্তি ছিল পেছনের দিকে পালানোর। তাই লাশগুলো সেখানেই ছিল। লাশগুলো এতটাই পুড়ে গেছে যে, তাদের শনাক্ত করা কঠিন।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী পেতংটার্ন শিনাওয়াত্রা সামাজিক মাধ্যমে লিখেছেন, একজন মা হিসেবে, আমি আহত ও নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাতে চাই।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫