কৃত্রিম বুদ্ধিমত্তা সম্বলিত গিগাবাইটের ২ মাদারবোর্ড দেশের বাজারে আনল স্মার্ট টেকনোলজিস

প্রকাশ: অক্টোবর ০১, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

গিগাবাইট ব্রান্ডের অরাস এক্স৮৭০ ও এক্স৮৭০ই মডেলের দুটি নতুন মাদারবোর্ড বাজারে উন্মুক্ত করেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। আজ মঙ্গলবার (১ অক্টোবর) মাদারবোর্ড দুটি বাজারে আনে তারা।

স্মার্ট টেকনোলজিস বলছে, মাদারবোর্ড দুটি কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষমতা দিয়ে সজ্জিত, যা ব্যবহারকারীদের কম্পিউটিং অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান এই লঞ্চিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আইটি ব্যবসায়ী ও সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, গিগাবাইট অরাস এক্স৮৭০ ও এক্স৮৭০ই মাদারবোর্ড দিয়ে আমরা বাংলাদেশের কম্পিউটার ব্যবহারকারীদের জন্য একটি নতুন সম্ভাবনার দ্বার উন্মুক্ত করতে চাই। এই মাদারবোর্ডগুলোতে ব্যবহৃত কৃত্রিম বুদ্ধিমত্তার প্রযুক্তি ব্যবহারকারীদের কাজের দক্ষতা ও নির্ভরযোগ্যতা বহুগুণে বাড়িয়ে দিতে সক্ষম।

সংশ্লিষ্টদের পক্ষ থেকে বলা হচ্ছে, গিগাবাইট অরাস এক্স৮৭০ শক্তিশালী পারফরম্যান্স, দ্রুত ডেটা ট্রান্সফার এবং উন্নত কুলিং সিস্টেম বৈশিষ্ট্যসহ এএমডি রাইজেন ৯০০০, ৮০০০ এবং ৭০০০ সিরিজের প্রসেসর সমর্থন করে। অন্যদিকে, গিগাবাইট এক্স৮৭০ই গেমার ও কনটেন্ট ক্রিয়েটরদের জন্য আদর্শ, মাদারবোর্ডগুলোতে রয়েছে ডিজিটাল টুইন ফেজ ভিআরএম সল্যুশন যা নিশ্চিত করবে পাওয়ারফুল পারফর্মেন্স, ওভারক্লকিং যা যেকোনো অ্যাপ্লিকেশনের জন্য আদর্শ। এতে রয়েছে ডুয়াল চ্যানেল ডিডিআর৫ ৪ টি ডিআইএমএমএস স্লট যা এএমডি এক্সপো মেমোরি মডিউল সাপোর্ট করবে। দ্রুত ডেটা অ্যাক্সেস এবং ডেটা ট্রান্সফারের জন্য রয়েছে ৪টি পিসিআইই ৫.০ স্লট এবং ৪টি এম.২ স্টোরেজ স্লট।

তারা আরো বলছে, দুটি মাদারবোর্ডে ব্যবহৃত কৃত্রিম বুদ্ধিমত্তার প্রযুক্তি ব্যবহারকারীদের কাজের ধরন অনুযায়ী সিস্টেমকে অপটিমাইজ করে, যার ফলে কাজের গতি বাড়ে এবং শক্তি খরচ কমে। আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স সমর্থিত গিগাবাইট অরাস এক্স৮৭০ ও এক্স৮৭০ই মাদারবোর্ড গুলো খুব শিগগিরই সারাদেশের কম্পিউটার শোরুমগুলোতে পাওয়া যাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডিসট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ এবং চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজনসহ প্রযুক্তি সাংবাদিক, কনটেন্ট ক্রিয়েটর, গেমার এবং ব্যবসায়িক পার্টনারবৃন্দ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫