পাঁচদিনের টেস্ট দুইদিনে জিতল ভারত!

প্রকাশ: অক্টোবর ০১, ২০২৪

ক্রীড়া ডেস্ক

কানপুর টেস্টে ৭ উইকেটের জয় তুলে নিল ভারত। দুইদিনেরও কম সময়ের মধ্যে বাংলাদেশকে হারাল ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষ দলটি। আজ পঞ্চম ও শেষ দিন স্বাগতিকদের মাত্র ৯৫ রানের টার্গেট দিতে সমর্থ হয় সফরকারীরা। ৩ উইকেট হারিয়ে মাত্র ১৭.২ ওভারেই এই রান তুলে নেয় রোহিত শর্মার দল।

 

আজ মঙ্গলবার ২ উইকেটে ২৬ রান নিয়ে ব্যাটিং করতে নামা বাংলাদেশ প্রথম সেশনে ১৪৬ রানে গুটিয়ে যায়। খুবই সহজ একটি টার্গেটের সামনে পড়ে ভারত। জশস্বী জয়সোয়াল (৫১) ও বিরাট কোহলির (২৯*) ব্যাটে ভর দিয়ে টার্গেট ছুঁয়ে ফেলে স্বাগতিক দল। 

 

বৃষ্টির কারণে প্রথম দিন ৩৫ ওভারের খেলা হয়। দ্বিতীয় ও তৃতীয় দিন বৃষ্টি ও আলোকস্বল্পতা কোনো খেলাই হয়নি। চতুর্থ দিন জমজমাট লড়াইয়ে ১৮ উইকেটের পতন হয় দুই দলের। ভারত আগ্রাসী ব্যাটিংয়ে ম্যাচের ফল নির্ধারণের আপ্রাণ চেষ্টা করে। লক্ষ্যপূরণ হয়েছে তাদের। পঞ্চম ও শেষ দিন এক সেশনেরও বেশি সময় হাতে রেখে তারা বিজয়ী হয়েছে। পাঁচ দিন মিলে ৪৫০ ওভারের খেলা হওয়ার কথা। যদিও সেখানে খেলা হয়েছে মাত্র ১৭২.২ ওভারের, যা দুই দিনেরও কম! শেষ দিন ৪৫ ওভারের মতো খেলা বাকি ছিল। এই সময়ের মধ্যেই দাপট দেখিয়ে জিতল ভারত। মূলত, রোহিত শর্মারা হারালেন বৃষ্টি, সময় আর বাংলাদেশ—এই তিন প্রতিপক্ষকে।      


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫