বাস-থ্রি হুইলার শ্রমিকদের দ্বন্দ্ব

ফরিদপুর থেকে সব রুটে বাস চলাচল বন্ধ

প্রকাশ: অক্টোবর ০১, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, ফরিদপুর

থ্রি হুইলার বাস শ্রমিকদের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনায় ফরিদপুর থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন রুটের যাত্রীরা।

জানা গেছে, মহাসড়কে অবৈধভাবে থ্রি হুইলার চলাচল করার ঘটনাকে কেন্দ্র করে কথা কাটাকাটির জেরে গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফরিদপুরের নগরকান্দায় মিনি বাসের তিন শ্রমিককে মারধর করে থ্রি হুইলারের শ্রমিকরা। ঘটনার পর বাস শ্রমিকরা ফরিদপুর বাসস্ট্যান্ডে রাতে বিক্ষোভ করে বাস চলাচল বন্ধ করে দেয়। রাতে প্রশাসনের হস্তক্ষেপে উভয় পক্ষের মধ্যে সমঝোতা বৈঠক হলেও উভয় পক্ষের মধ্যে কোনো ধরনের সমঝোতা না হওয়ায় মঙ্গলবার (১ অক্টোবর) সকাল থেকেও অভ্যন্তরীণ কোনো রুটেই বাস চলাচল করেনি। এরপর দুপুর থেকে মুন্সিবাজার এলাকায় মহেন্দ্র শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখলে ফরিদপুর থেকে দূর পাল্লার সব ধরনের বাস চলাচল বন্ধ হয়ে যায়।

ফরিদপুর বাস মালিক গ্রুপের সভাপতি মো. কামরুল ইসলাম সিদ্দিকী জানান, মহাসড়কে অবৈধ যান ফ্রি হইলার চলাচল বন্ধ না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, উভয় পক্ষের সঙ্গে আলোচনা চলছে। সমঝোতাসাপেক্ষে  দ্রুততম সময়ের মধ্যে সমস্যার সমাধান করা চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে বাস চলাচল না করায় ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন রূটের যাত্রীরা। অনেকে বাস চলাচল বন্ধ থাকার খবর না জেনেই গন্তব্যে পৌঁছানোর উদ্দেশ্যে পরিবহন স্ট্যান্ডে আসলেও বাস না ছাড়ায় যেতে পারেননি। যদিও অতি প্রয়োজনে কেউ কেউ কম গতির যানবাহনে করে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করেছেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫