এক দফা দাবিতে কর্মবিরতিতে নার্স ও মিডওয়াইফরা

প্রকাশ: অক্টোবর ০১, ২০২৪

বণিক বার্তা অনলাইন

এক দফা দাবিতে দেশের সব মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা হাসপাতালসহ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মবিরতিতে যাচ্ছেন নার্স মিডওয়াইফরা।

মঙ্গলবার ( অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘণ্টা বুধবার ( অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত পাঁচ ঘণ্টা কর্মবিরতি পালন করবেন তারা। 

বর্তমান অন্তর্বর্তী সরকারকে দেয়া এক দফা দাবি পূরণ না হওয়ায় তিন দিনের আলটিমেটাম শেষে রোববার (২৯ সেপ্টেম্বর) এই কর্মসূচি ঘোষণা করে নার্সিং মিডওয়াইফারি সংস্কার পরিষদ। পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির আহ্বায়ক ডা. মো. শরিফুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ সেপ্টেম্বর সংস্কার পরিষদ জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এক দফা দাবি পূরণের লক্ষ্যে সরকারকে তিন কর্মদিবসের সময় দেয়। কিন্তু সরকার এই সময়ের মধ্যে তাদের দাবির পক্ষে কোনো প্রকার ইতিবাচক সাড়া না দে য়ায় সংস্কার পরিষদ এই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে।

দাবিতে বলা হয় নার্সিং মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং মিডওয়াইফারি কাউন্সিল থেকে সব ক্যাডার প্রত্যাহার করে যোগ্য অভিজ্ঞ নার্স পদায়ন করতে হবে।

কর্মবিরতির সময় হাসপাতালের জরুরি বিভাগ, ইমার্জেন্সি, ওটি, ডায়ালাইসিস, আইসিইউ, সিসিইউ, পিআইসিইউ, এইচডিইউ ইউনিট কর্মবিরতির আওতামুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫