ঢাকা ব্যাংকের নতুন এমডি শেখ মোহাম্মদ মারুফ

প্রকাশ: অক্টোবর ০১, ২০২৪

ঢাকা ব্যাংক পিএলসির এমডি পদে নিয়োগ পেয়েছেন শেখ মোহাম্মদ মারুফ। এর আগে তিনি সিটি ব্যাংকে এএমডি সিবিও হিসেবে কর্মরত ছিলেন।

ব্যাংক খাতে ২৮ বছরের বেশি অভিজ্ঞতাসম্পন্ন শেখ মোহাম্মদ মারুফ ২০০৭ সালে ব্যাংকটিতে ইভিপি ট্রেজারিপ্রধান হিসেবে যোগ দেন। ২০১২ সাল থেকে তিনি ডিএমডি হোলসেল ব্যাংকিং প্রধানের দায়িত্ব পালন করছেন।

শেখ মোহাম্মদ মারুফ ১৯৯৫ সালে আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ক্যারিয়ার শুরু করেন। তিনি ব্যাংকটিতে ডিরেক্টর ফাইন্যান্সিয়াল মার্কেট সার্ভিসেস ট্রেজারিপ্রধান ছিলেন। সিটি ব্যাংকে যোগ দেয়ার আগে তিনি ইস্টার্ন ব্যাংকে ট্রেজারিপ্রধান হিসেবে কর্মরত ছিলেন।

করপোরেট, ট্রেজারি, রিটেইল, কার্ড, মার্কেট রিস্ক, ট্রানজেকশনাল ব্যাংকিং, হোলসেল ব্যাংকিং, মাইক্রো-ফাইন্যান্সিং ট্রেড ফাইন্যান্সিংয়ে শেখ মোহাম্মদ মারুফের রয়েছে প্রায় তিন দশকের অভিজ্ঞতা। তিনি বাংলাদেশের ডেরিভেটিভ পণ্য, বৈদেশিক মুদ্রার বাজার, মানি মার্কেট, মার্জার অধিগ্রহণ, পরামর্শ সেবা, স্ট্রাকচারড ফাইন্যান্স লেনদেন অফশোর ব্যাংকিং ব্যবসা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

আমেরিকান এক্সপ্রেস ব্যাংক ফেলো শেখ মোহাম্মদ মারুফ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্সে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।বিজ্ঞপ্তি


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫