বক্স অফিসে সেরা দেবারা

প্রকাশ: অক্টোবর ০১, ২০২৪

ফিচার ডেস্ক

তেলেগু সিনেমা ‘দেবারা’। কোরাতলা শিবা পরিচালিত সিনেমাটি দুই পর্বে সমাপ্য। এর প্রথম পর্ব মুক্তি পেয়েছে গত ২৭ সেপ্টেম্বর। মুক্তির তিনদিনেই বক্স অফিস থেকে তুলে নিয়েছে ৩০০ কোটি রুপি। বক্স অফিসে রীতিমতো তোলপাড়ই তুলেছে সিনেমাটি। এ রকম পারফরম্যান্স অনেক দিন দেখা যায়নি বক্স অফিসে। সিনেমা নির্মাতাদের পক্ষ থেকে গতকাল এক্সে একটি পোস্ট করা হয়েছে। পোস্টে তারা জানান, সিনেমাটি ৩০০ কোটি রুপি আয় করে ফেলেছে। দেবারাকে তারা উল্লেখ করেছেন একটা ঝড় হিসেবে।

ভারতের বক্স অফিস বিশেষজ্ঞ সাচনিল্কের দেয়া তথ্য অনুসারে, প্রথম তিনদিনে সিনেমাটি ভারতে মোট আয় করেছে ১৬০ কোটি ৬০ লাখ রুপি। এর মধ্যে শুক্রবার আয় করেছে ৮২ কোটি ৫০ লাখ, শনিবার ৩৮ কোটি ২০ লাখ ও রোববার এটি আয় করে ৪০ কোটি রুপি। 

এ সিনেমার তেলেগু ভার্সনই বেশি আয় করেছে। এ ভার্সন থেকে আয় হয়েছে ১২৮ কোটি ৫০ লাখ রুপি। হিন্দি ভার্সনে আয় ২৭ কোটি রুপি। অন্যদিকে তামিলে আয় মাত্র ৫ কোটি রুপি। কন্নড় ও মালয়ালমে আয় যথাক্রমে ১ কোটি ও ৯০ লাখ রুপি। ভারতের বক্স অফিস বিশেষজ্ঞদের মতে, সোমবারের আয়ই নির্দিষ্ট করবে সিনেমাটি আসলে কতদূর যেতে পারবে। তবে প্রাথমিক আয় দেখে মনে হচ্ছে এটি ভালো ব্যবসা করবে।

কেননা এ সিনেমা কেবল ভারতেই বেশি আয় করেছে এমন নয়। কমস্কোরের দেয়া তথ্য অনুসারে, সিনেমাটি যুক্তরাষ্ট্রে আয় করেছে ৩ কোটি ২৯ লাখ ডলার। যুক্তরাজ্যের বক্স অফিসে ওয়াইল্ড রোবট আয় করেছে ৪ কোটি ৪০ লাখ ডলার। সে হিসেবে এগিয়ে আছে দেবারা। অবশ্য ‘বিটলজুস টু’ আয় করেছে মাত্র ২ কোটি ৯০ লাখ ডলার। এ দিক থেকে অনেক এগিয়ে আছে দেবারা। হলিউডের সিনেমার চেয়েও মার্কিন বাজারে বেশি ব্যবসা করছে তেলেগু সিনেমা। 

জুনিয়র এনটিআরের পাশাপাশি দেবারা পার্ট ওয়ানে অভিনয় করেছেন জাহ্নবী কাপুর, সাইফ আলী খান, প্রকাশ রাজ প্রমুখ। আরআরআরের পর জুনিয়র এনটিআর এ সিনেমার মধ্য দিয়ে আরো এক ধাপ এগিয়ে গেলেন।

সূত্র: টেলিগ্রাফ ইন্ডিয়া


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫