এসবিএসি ব্যাংকের চেয়ারম্যান হলেন ইঞ্জিনিয়ার মোখলেসুর রহমান

প্রকাশ: সেপ্টেম্বর ৩০, ২০২৪

এসবিএসি ব্যাংক পিএলসির নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার মো. মোখলেসুর রহমান। সোমবার (৩০ সেপ্টেম্বর) ব্যাংকের পরিচালনা পর্ষদের ১৮৬তম সভায় পরিচালকদের সর্বসম্মতিক্রমে তাকে চেয়ারম্যান করা হয়।

মোখলেসুর রহমান সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের অন্যতম উদ্যোক্তা পরিচালক। এর আগে তিনি ব্যাংকের ভাইস-চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। তিনি শিল্প প্রতিষ্ঠান বিঅ্যান্ডটি গ্রুপের প্রতিষ্ঠাতা। তার নেতৃত্বে কনটেক কনস্ট্রাকশন, বিঅ্যান্ডটি নিটওয়্যার, বিঅ্যান্ডটি কেবলস, বিঅ্যান্ডটি কোল্ড স্টোরেজ, বিঅ্যান্ডটি ডেভেলপমেন্ট, বিঅ্যান্ডটি মিটার, বিঅ্যান্ডটি ট্রান্সফর্মারস, স্মার্ট মিটার, প্রি-স্ট্রেসড পোলস, নেক্সাস সিকিউরিটিজ, তুষার সিরামিকস, পিএমজে অ্যাসেট ম্যানেজমেন্ট, বিডি গেম স্টুডিও প্রভৃতি প্রতিষ্ঠান গড়ে উঠে।

মোখলেসুর রহমান চুয়াডাঙ্গা জেলার জীবননগরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি অর্জন করেন। দেশের শিল্প-বাণিজ্য, অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে অনবদ্য ভূমিকা রাখার পাশাপাশি তিনি বিশিষ্ট সমাজসেবী হিসেবে শিক্ষা-সংস্কৃতি, সামাজিক ও ধর্মীয় কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন।

উল্লেখ্য যে, এসবিএসি ব্যাংকের চেয়ারম্যান পদে আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিনের মেয়াদান্তে মোখলেসুর রহমান স্থলাভিষিক্ত হন। — বিজ্ঞপ্তি


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫