অস্ত্র ঠেকিয়ে বিপিএলের দল দখলে নেয়ার অভিযোগে মাশরাফীর নামে মামলা

প্রকাশ: সেপ্টেম্বর ৩০, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল সিলেট স্ট্রাইকার্সের শেয়ার জোরপূর্বক দখলের অভিযোগে মাশরাফী বিন মোর্ত্তজার নামে মামলা হয়েছে। মামলাটি দায়ের করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী ফ্র্যাঞ্চাইজিটির সাবেক মালিক সরওয়ার চৌধুরী।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর পল্লবী থানায় মামলাটি নথিভুক্ত হয়। মামলার ১ নম্বর আসামি করা হয়েছে মাশরাফীকে।

সরওয়ার চৌধুরীর দাবি, মাথায় রিভলবার ঠেকিয়ে জোরপূর্বক তার কাছ থেকে সিলেট স্ট্রাইকার্সের মূল প্রতিষ্ঠান ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেডের মালিকানা কেড়ে নেয়া হয়েছে। মাশরাফীর রাজনৈতিক কার্যালয়ে বসে মাশরাফীর সামনেই তার বন্ধু হেলাল বিন ইউসুফ ২০২৩ সালে ৪ কোটি ৫০ লাখ টাকার শেয়ার জোরপূর্বক নিয়ে নেন। সিলেট ফ্র্যাঞ্চাইজির স্বত্ত্ব কেনার সময় ফ্র্যাঞ্চাইজিটির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন সারওয়ার। ৬০ শতাংশ শেয়ার ছিল তার। বাকি ৪০ শতাংশ শেয়ার নিয়ে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হন মামলার তিন নম্বর আসামি ইমাম হাসান।

২০২২ সালের অক্টোবরে বিসিবি থেকে তিন বছরের জন্য সিলেট স্ট্রাইকার্সের স্বত্ব পান তারা। প্রথম আসরেই বিপিএলের ইতিহাসে প্রথমবার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে সিলেট। তবে আসর শেষ না হতেই ফ্র্যাঞ্চাইজি নিয়ে দ্বন্দ্ব শুরু হয়। এরপর ২০২৩ সালের আগস্টে সারোয়ারকে মাশরাফীর কার্যালয়ে ডেকে এনে তার নামের চার লাখ ৫০ হাজার শেয়ার অন্যদের নামে লেখিয়ে নেন বলে অভিযোগে জানান সারোয়ার। যার প্রতিটি শেয়ারের মূল্য ছিল ১০০ টাকা।

সারোয়ার মামলার এজাহারে বলেন, ভয় দেখানোর জন্য ১০ থেকে ১৫ জন যুবক এনে তাকে অবরুদ্ধ করে রাখা হয়। সেখানে উপস্থিত ছিলেন মাশরাফীও। হেলাল বিন ইউসুফ তাকে অস্ত্র দেখিয়ে ভয় দেখান। পরিবারকে হত্যার ভয় দেখিয়ে জোরপূর্বক তার থেকে শেয়ার হস্তান্তর করে নেন। এমনকি তখন তাকে ক্ষমতাসীন রাজনৈতিক দলের ভয়ও দেখানো হয়। একটা সময় শেয়ার লিখে দিয়ে প্রাণভয়ে দেশ ছেড়ে চলে যান তিনি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫