প্রথমবার রাফীর পরিচালনায় ইমন-সারিকা

প্রকাশ: সেপ্টেম্বর ৩০, ২০২৪

ফিচার প্রতিবেদক

একটা সময় একসঙ্গে অনেক কাজের সঙ্গে সম্পৃক্ত ছিলেন চিত্রনায়ক ইমন ও মডেল অভিনেত্রী সারিকা। সর্বশেষ এ দুজন ২০১৭ সালে সনক মিত্রের একটি বিজ্ঞাপনে একসঙ্গে মডেল হিসেবে কাজ করেছিলেন। এরপর ইমন বেশ কয়েকটি সিনেমার কাজে ব্যস্ত ছিলেন আর সারিকা বেশকিছু ভালো গল্পের নাটকে অভিনয় করেন। মাঝে সাতটি বছর পেরিয়ে গেলেও এদের একসঙ্গে আর কোনো কাজ করা হয়নি। দীর্ঘ সময় পর এবার প্রথম তারা ওটিটি প্লাটফর্ম ‘বিঞ্জ’-এর জন্য একটি ওয়েব ফিল্মে কাজ করেছেন। ফিল্মটির নাম ‘মায়া’। এটি নির্মাণ করেছেন ‘পোড়ামন টু’, ‘পরাণ’, ‘সুড়ঙ্গ’, ‘তুফান’খ্যাত নির্মাতা রায়হান রাফী। রাফীর রচনা ও পরিচালনায় দুজনই প্রথম কোনো কাজ করছেন। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে দুজনের ভিন্ন লুক প্রকাশ পাওয়ায় দর্শকেরও এ সিনেমার প্রতি আগ্রহ জন্মেছে। সিনেমাটির আছে এক বিশেষ বার্তা।

কেন মায়া ফিল্মটি দেখা উচিত এ প্রসঙ্গে ইমন বলেন, ‘মায়া মূলত সমসাময়িক গল্পের ফিল্ম। দুটো মানুষের একের প্রতি অন্যের মায়ার গল্প। দাম্পত্য জীবনে মানুষের নানা টানাপড়েন থাকে। কিন্তু তার পরও কি অদ্ভূতভাবে মানুষ দুজন-দুজনকে ভালোবেসে মায়ার বাঁধনে থেকে যায়, কাটিয়ে দেয় সারাটা জীবন। আছে আরো অনেক কিছু, যা আপাতত প্রকাশ করতে পারছি না। আমি রায়হান রাফীর নির্দেশনায় কাজ করে সত্যিই ভীষণ উচ্ছ্বসিত। তার কাজের প্রতি একাগ্রতা, তার গল্প বলার ধরন, শিল্পীদের কাছ থেকে অভিনয় বের করে আনার টেকনিক ও শিল্পীদের যথাযথভাবে পূর্ণ মনোযোগ থেকে অভিনয় করার পরিবেশ তৈরি করার ব্যাপারে শতভাগ নিশ্চয়তা দিয়ে অভিনয় করা, সব মিলিয়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। যে কারণে মায়া নিয়ে আমি ভীষণ আশাবাদী। আর সারিকা আগের চেয়ে আরো পরিপূর্ণ। মায়া চরিত্রে তার অভিনয়ে মুগ্ধ হবে দর্শক।’ 

সারিকা বলেন, ‘আমরা সবাই যার যার অবস্থানে থেকে ভীষণ শ্রম দিয়েছি কাজটির জন্য। আমাদের মনে হয়েছে, এ ধরনের গল্পে দর্শক সহজেই নিজেদের সম্পৃক্ত করতে পারবে। কারণ এটা আমার, আমাদের আশপাশের মানুষের জীবনেরই গল্প। যে কারণে অনেক কষ্ট করে হলেও আমরা কাজটি শতভাগ ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। রায়হান রাফী বাণিজ্যিক সিনেমার ক্ষেত্রে নিজেকে প্রমাণ করেছেন। এ সাধারণ গল্প বলাটা দর্শককে মুগ্ধ করবে, এটা আমার বিশ্বাস।’ এদিকে আজ সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে রাজধানীর মহাখালীর এসকেএস টাওয়ারের স্টার সিনেপ্লেক্সের হল ১-এ মায়ার বিশেষ প্রদর্শনী হবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫