ভোমরায় ২ মদ্যপ ভারতীয় নাগরিক আটক

প্রকাশ: সেপ্টেম্বর ২৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে মদ্যপ অবস্থায় বাংলাদেশের ভেতরে ঢুকে পড়া দুই ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাত প্রায় ২টায় এ ঘটনা ঘটে।

বিজিবির সূত্র জানায়, ভারতের গোজাডাঙ্গা আইসিপি ও বাংলাদেশের ভোমরা আইসিপির গেট ভেঙে ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা প্রকাশ সরকার (৩৯) এবং দিলু সরকার (২০) একটি সাদা পিকআপ (রেজিস্ট্রেশন নম্বর: আইএনডি-ডব্লিউবি২৫এম৪০৩৭) নিয়ে বাংলাদেশের ভেতরে প্রবেশ করে। এ সময় চেকপোস্টে কর্তব্যরত নায়েক মো. জিহাদ হোসেনের নেতৃত্বে বিজিবির টহলদল তাদেরকে আটক করে।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা মদ্যপ অবস্থায় ছিল। এ সময় তাদের কথাবার্তায় অসংলগ্নতা পাওয়া যায়। পরে তাদের সাতক্ষীরা ব্যাটালিয়ন সদরে নিয়ে যাওয়া হয়। পরে জিজ্ঞাসাবাদে আটকরা আরো জানায়, তারা ভারতের উত্তর ২৪ পরগনা জেলার গৌরাঙ্গনগর গ্রামের বাসিন্দা।

ঘটনার পর বিজিবির ভোমরা কোম্পানি কমান্ডার সুবেদার আফজাল হোসেন ও বিএসএফের ঘোজাডাঙ্গা কোম্পানি কমান্ডার এসি নবীন কুমারের মধ্যে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে বাংলাদেশের ভেতরে প্রবেশের ঘটনায় বিজিবি কড়া প্রতিবাদ জানিয়েছে। এতে ভোমরা স্থলবন্দরের জিরো পয়েন্টের ক্রসিং গেট, তিনটি রোড ডিভাইডার, একটি মোটরসাইকেল ও একটি ইজিবাইক ক্ষতিগ্রস্ত হয়। বিএসএফের পক্ষ থেকে এ ঘটনায় দুঃখ প্রকাশ করা হয়।

এ ঘটনায় বিএসএফ জানায়, গাড়ির চালক অতিরিক্ত মাদক সেবন করে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ভারতের অভ্যন্তরে ৩-৪টি ইজিবাইক ভেঙে এবং গোজাডাঙ্গা আইসিপির দুটি গেট ভেঙে বাংলাদেশের দিকে আসে। বেপরোয়া গতির কারণে বিএসএফ টহলদল তাদের থামাতে ব্যর্থ হয়।  

অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের দায়ে আটক ভারতীয় নাগরিকদের থানায় হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন সাতক্ষীরা বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫