নিউ লাইন ক্লথিংসের শেয়ারদর কমেছে ২৫%

প্রকাশ: সেপ্টেম্বর ২৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত নিউ লাইন ক্লথিংস লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহ শেষে কমেছে ২৫ দশমিক শূন্য ৮ শতাংশ। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির সমাপনী শেয়ারদর দাঁড়িয়েছে ২২ টাকা ৭০ পয়সায়, আগের সপ্তাহ শেষে যা ছিল ৩০ টাকা ৩০ পয়সা।

২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৭৮ কোটি ৫৩ লাখ ৩০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ১০৯ কোটি ৯১ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ৭ কোটি ৮৫ লাখ ৩২ হাজার ৬৫০। এর ৩০ দশমিক ৬১ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ১৮ দশমিক ৩৩ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ৫১ দশমিক শূন্য ৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর ২২ টাকা ৫০ পয়সা থেকে ৫০ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ দশমিক ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে নিউ লাইন ক্লথিংস। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৮ পয়সা। ওই বছরের ৩০ জুন প্রতিষ্ঠানটির এনএভিপিএস দাঁড়ায় ২৪ টাকা ২ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৩ টাকা ৮৩ পয়সা।

এর আগে সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল নিউ লাইন ক্লথিংস। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও বাকি ৫ শতাংশ স্টক লভ্যাংশ। ২০১৯ হিসাব বছরের জন্যও মোট ১০ শতাংশ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। এর মধ্যে ৩ শতাংশ নগদ ও বাকি ৭ শতাংশ স্টক লভ্যাংশ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫