সিঙ্গাপুরের সর্বশেষ শাখা বন্ধ করে দিচ্ছে সিটিব্যাংক

প্রকাশ: সেপ্টেম্বর ২৮, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

সিঙ্গাপুরের সর্বশেষ শাখা বন্ধ করে দিচ্ছে যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক আর্থিক প্রতিষ্ঠান সিটিব্যাংক। সম্প্রতি প্রথাগত ব্যাংকিং কার্যক্রম সংকুচিত করে ধনী গ্রাহকদের পরিসম্পদ ব্যবস্থাপনা ব্যবসা বাড়ানোর পরিকল্পনা করেছে ব্যাংকটি। এরই ধারাবাহিকতায় সিঙ্গাপুরে অফলাইন ব্যাংকিং গুটিয়ে আনছে তারা। খবর স্ট্রেইট টাইমস।

নতুন পরিকল্পনার আওতায় আগামী ১২ অক্টোবর সিঙ্গাপুরের জুরং ইস্ট ও সিটিগোল্ড সেন্টার শাখা বন্ধ করে দেয়া হবে। গ্রাহকদের পাঠানো ই-মেইল বার্তায় সিটিব্যাংক জানায়, অনলাইন ও সেলফ সার্ভিস প্লাটফর্মের মাধ্যমে ব্যাংকিং পরিষেবা গ্রহণের হার বাড়ার প্রেক্ষাপটে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

এখন থেকে জুরং ইস্ট শাখায় এটিএম, ক্যাশ ডিপোজিট মেশিন এবং এক্সপ্রেস চেক ডিপোজিট পরিষেবা আর পাওয়া যাবে না বলে জানিয়েছে ব্যাংকটি। তবে সিঙ্গাপুরের অন্যান্য স্থানে এসব পরিষেবা চালু থাকবে। 

ব্যাংকটির এক মুখপাত্র জানান, সাধারণ শাখাগুলোকে তিনটি সম্পদ ব্যবস্থাপনা কেন্দ্রে রূপান্তরের পরিকল্পনা করা হয়েছে। ফলে সর্বশেষ শাখা বন্ধের সিদ্ধান্ত ওই পরিকল্পনার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। একই সঙ্গে ডিজিটাল ব্যাংকিং অবকাঠামোতে বিনিয়োগ করা হয়েছে। ফলে এখন প্রায় সব ধরনের দৈনন্দিন লেনদেন সিটি মোবাইল অ্যাপে করা সম্ভব হবে। 

এর আগে সিটিব্যাংক সিঙ্গাপুরের প্রধান নির্বাহী ব্রেন্ডান কার্নি জানিয়েছিলেন, নগদ অর্থ জমাসহ গ্রাহকরা সাধারণ লেনদেন করেন, এমন শাখাগুলো বন্ধের পরিকল্পনা করছে ব্যাংকটি। ২০১৯ সালে সিঙ্গাপুরে এমন ১৫টি শাখা ছিল।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫