পোশাক কারখানাগুলোতে পূর্ণোদ্যমে কাজ শুরু হয়েছে— বিজিএমইএ

প্রকাশ: সেপ্টেম্বর ২৫, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

পোশাক কারখানাগুলোতে পূর্ণোদ্যমে কাজ শুরু হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।

আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিএমইএ মহাসচিব মো. ফয়জুর রহমান এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আশুলিয়া শিল্পাঞ্চলে টানা ৩ সপ্তাহ ধরে অস্থিরতা চলার পর গত মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়ে মালিকপক্ষ, শ্রমিক নেতা ও সরকারের বৈঠকে আলোচনাপূর্বক একটি যৌথ ঘোষণা দেয়ার প্রেক্ষিতে আজ আশুলিয়াসহ সারা দেশব্যাপী পোশাক কারখানাগুলো খোলা থেকেছে এবং শ্রমিকরা নিজ নিজ কর্মস্থলে উপস্থিত হয়ে সুশৃঙ্খলভাবে কাজ করেছেন।

বিজিএমইএ সভাপতি খন্দকার রফিকুল ইসলাম এক বিবৃতিতে শান্তিপূর্ণভাবে কাজে যোগ দেয়ার জন্য শ্রমিক ভাইবোনদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান। তিনি শ্রমিক ভাইবোনদেরকে আন্তরিকতার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করে অর্থনীতির চাকা সচল রেখে দেশকে এগিয়ে নেয়ার জন্যও আহ্বান জানান।

খন্দকার রফিকুল ইসলাম শ্রমিক নেতা, পোশাক উদ্যোক্তা, সরকার, সেনাবাহিনী, শিল্প পুলিশ, যৌথ বাহিনীসহ সব আইন প্রয়োগকারী সংস্থা এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন যে সবার ঐকান্তিক প্রচেষ্টায় কারখানাগুলোতে স্বাভাবিক উৎপাদন পরিবেশ ফিরে এসেছে।

তিনি নতুন বাংলাদেশ গড়ার এ ক্ষণে পোশাক কারখানাগুলোতে সুষ্ঠু উৎপাদন পরিবেশ বজায় রেখে অর্থনীতির চাকা সচল রাখতে সহযোগিতা প্রদান অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫