কঠোর নিরাপত্তায় জম্মু-কাশ্মিরে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু

প্রকাশ: সেপ্টেম্বর ২৫, ২০২৪

বণিক বার্তা অনলাইন

ভারতশাসিত জম্মু ও কাশ্মিরের দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। মোট তিন দফার এ নির্বাচনের দ্বিতীয় দফায় উপত্যকাটির ২৬টি বিধানসভা আসনে ভোটগ্রহণ হচ্ছে। ভোটগ্রহণকে কেন্দ্র করে নির্বাচনী অঞ্চলগুলোতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। জম্মু ও কাশ্মির পুলিশের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে রয়েছে আধাসামরিক সেনাও। খবর এনডিটিভি।

দেশটির সংবাদমাধ্যম বলছে, বুধবার জম্মুর তিনটি এবং কাশ্মিরের তিনটি জেলায় ভোটগ্রহণ হচ্ছে। মধ্য কাশ্মিরের এ তিন জেলা হলো— বদগাম, গান্ডেরবাল এবং শ্রীনগর। জম্মুর তিন জেলা হচ্ছে— রইসি, রাজৌরি এবং পুঞ্চ। এগুলোর মধ্যে শ্রীনগরে আটটি, বদগাম জেলায় পাঁচটি, রাজৌরিতে পাঁচটি, পুঞ্চে তিনটি, গান্ডেরবালে দুটি এবং রইসিতে তিনটি বিধানসভা আসন রয়েছে।

দ্বিতীয় দফার ভোটে নজরে রয়েছেন একাধিক হেভিওয়েট প্রার্থী। সাবেক মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স (এনসি) নেতা ওমর আবদুল্লাহ-সহ মোট ২৩৯ জন প্রার্থী বুধবারের নির্বাচনী লড়াইয়ে রয়েছেন। ওমর এবার লড়ছেন দুটি আসন থেকে। এর একটি বদগাম, আর একটি আবদুল্লাহ পরিবারের পুরোনো ঘাঁটি গান্ডেরবাল। ওমর আবদুল্লাহ ছাড়াও জম্মু ও কাশ্মিরের প্রদেশ কংগ্রেস সভাপতি তারিক হামিদ কাড়রা, বিজেপির রাজ্য সভাপতি রবীন্দ্র রায়না, জম্মু ও কাশ্মির আপনি পার্টির প্রধান আলতাফ বুখারি মতো প্রার্থীদের ভাগ্যপরীক্ষা হচ্ছে বুধবার। নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, এ দফায় ২৫ লাখ ৭৮ হাজার মানুষ ভোট দেবেন।



সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫