মারুফ আকিব ও জাকিয়া বারী মমর নতুন ধারাবাহিক ‘রিমান্ড’

প্রকাশ: সেপ্টেম্বর ২৫, ২০২৪

ফিচার প্রতিবেদক

দীর্ঘদিন ধরে সিনেমা ও নাটকে অভিনয় করছেন দর্শকপ্রিয় অভিনেতা মারুফ আকিব। অনেক বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করেছেন তিনি। অন্যদিকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গুণী অভিনেত্রী জাকিয়া বারী মম বেশ কয়েকটি দর্শকপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন। তবে সিনেমার চেয়ে নাটকে তিনি অনেক বেশি অভিনয় করেছেন। এরই মধ্যে মম অভিনীত নতুন ধারাবাহিক সৈয়দ শাকিল পরিচালিত ‘নীল ঘূর্ণি’ আরটিভিতে প্রচারও শুরু হয়েছে। 

এবার একসঙ্গে মারুফ আকিব ও জাকিয়া বারী মম একটি নতুন ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। নাটকের নাম ‘রিমান্ড’। বর্তমান চলমান রাজনীতিই এ ধারাবাহিকের মূল বিষয়বস্তু। ধারাবাহিকটি রচনা ও পরিচালনা করেছেন আশফাকুর রহমান। এরই মধ্যে মারুফ ও মমসহ আরো অন্যান্য শিল্পী এ ধারাবাহিকের শুটিংয়ে অংশ নিয়েছেন।

মারুফ আকিব বলেন, ‘একদম চলমান রাজনীতির নানা ঘটনা নিয়ে নির্মাণ হচ্ছে ধারাবাহিকটি। এরই মধ্যে আমরা চারদিন শুটিংয়ে অংশগ্রহণ করেছি। আমি আর মম দুজনই ডিবি অফিসার চরিত্রে অভিনয় করেছি। নির্মাতা বেশ যত্ন নিয়ে নাটকটি নির্মাণ করছেন। আশা করছি প্রচারে এলে দর্শকের খুব ভালো লাগবে।’ 

নির্মাতা আশফাকুর রহমান ‘তুমি আসবে বলে’ একটি সিনেমা নির্মাণ করেছিলেন। একুশে টিভির প্রথম ধারাবাহিক ‘আমাদের গ্রাম আমাদের শেফালী’ নাটকটিও তিনি নির্মাণ করেছিলেন। এতে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন দীপা খন্দকার। এদিকে মারুফ আকিব আজিম খান পরিচালিত ‘দুই মা’ চলচ্চিত্রের শুটিং আবারো শুরু করেছেন। দেশের বিরাজমান পরিস্থিতির কারণে দীর্ঘদিন সিনেমাটির কাজ বন্ধ ছিল। আবারো এ সিনেমার কাজ শুরু হওয়ায় বেশ উচ্ছ্বসিত মারুফ। আবুল বাশার পরিচালিত ‘ঘর দুয়ার’ সিনেমায় শাবানার ছেলের চরিত্রে ও মোহাম্মদ হোসেন জেমী পরিচালিত ‘লাল গোলাপ’ সিনেমায় ববিতার ছেলের চরিত্রে অভিনয় করেছিলেন। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমা ছটকু আহমেদের ‘আহারে জীবন’। ১৯৯৩ সালে সদরুল পাশার পরিচালনায় সৈনিক বাল্বের বিজ্ঞাপনে তিনি প্রথম মডেল হিসেবে কাজ করেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫