ওয়েদারিং হাইটসে মার্গো রবি

প্রকাশ: সেপ্টেম্বর ২৫, ২০২৪

ফিচার ডেস্ক

অভিনেত্রী মার্গো রবি গত বছর থেকে নতুন করে আলোচনায় আছেন। এর মূল কারণ ‘বারবি’ সিনেমায় তার অভিনয়। তুমুল আলোচিত সিনেমাটি বক্স অফিসে আয় করেছিল ১০০ কোটি ডলারের বেশি। এরপর কিছুদিন আলোচনায় ছিলেন না। এবার নতুন করে আলোচনায় এলেন আরেকটি সিনেমার মাধ্যমে। এমিলি ব্রনটির উপন্যাস ‘ওয়েদারিং হাইটস’ থেকে নির্মিতব্য সিনেমায় অভিনয় করছেন তিনি। তার সঙ্গে অভিনয় করছেন জ্যাকব এলর্ডি। সিনেমাটি পরিচালনা করছেন অস্কারজয়ী পরিচালক এমারেল্ড ফেনেল। সিনেমাটি প্রাথমিক পর্যায়ে আছে।

ফেনেল তার তৃতীয় সিনেমা নিয়ে আসছেন। ওয়েদারিং হাইটসের আগে নির্মাণ করেছেন দুটি সিনেমা। ওয়েদারিং হাইটসের ঘোষণা তিনি দিয়েছিলেন গত জুলাইয়ে। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি গ্র্যাফিক পোস্টার শেয়ার করে তিনি লেখেন, ‘বি উইথ মি অলওয়েজ—টেক এনি ফ্রম—ড্রাইভ মি ম্যাড।’ এটি মূলত উপন্যাসেরই একটি লাইন। এ সিনেমার মধ্য দিয়েই তিনি প্রযোজনা প্রতিষ্ঠান এমআরসিতে ফিরছেন, যেখান থেকে এসেছিল তার সিনেমা ‘সল্টবার্ন’।

ওয়েদারিং হাইটসে রবি ছাড়াও থাকছেন জ্যাকব এলর্ডি। তিনিও সল্টবার্নে ছিলেন। বলা যায়, সল্টবার্নের টিমই যেন ফিরে এসেছে এ সিনেমায়। আছেন ব্যারি কিয়োগানও। এসব নিয়ে সিনেমাটির প্রতি দর্শকের আগ্রহ আরো বাড়ছে। এমারেল্ডের প্রতি ব্যারির এক ধরনের নির্ভরশীলতা আছে। তিনি বলেন, ‘এমারেল্ড যা-ই করেন না কেন, তার হাতে যে সিনেমাই থাকুক, আমাকে চাইলে তিনি নিজের সিনেমায় পাবেন।’

এমারেল্ডকে নিয়ে মার্গো রবিও বেশ ইতিবাচক ধারণা রাখেন। তিনি বলেন, ‘এমারেল্ড যে ধরনের কাজই করেন না কেন, তা খুব দ্রুত করে ফেলতে পারেন। প্লট সাজাতে তিনি সিদ্ধহস্ত। তার যেকোনো সিনেমায়ই নিজস্ব একটা ছাপ থাকে। এ কারণেই সিনেমায় খুঁজে পাওয়া যায় বিশেষত্ব, সিনেমা দেখার পরই সপ্তাহভর তা নিয়ে কথা বলতে থাকেন।’

এমারেল্ডকে নিয়ে দর্শকের পাশাপাশি সমালোচকরাও আগ্রহী। কিন্তু কেবল তিনি নন, মার্গো রবিকে নিয়েও দর্শক আগ্রহী। তিনি বারবির পর আবার কবে ফিরছেন, তা নিয়ে দর্শকের আগ্রহ ছিল খুব বেশি। এবার তিনি ফিরছেন, তাই সিনেমাটি নিয়েও দর্শকের আগ্রহ থাকছে তুঙ্গে। এর সঙ্গে সল্টবার্নের টিম নিয়ে নতুন সিনেমায় এমারেল্ডের ফেরা এ সিনেমার আরেকটি আকর্ষণীয় দিক হতে পারে।

মার্গো রবির সফল সিনেমার তালিকা বেশ দীর্ঘ। এর মধ্যে ‘দ্য উল্ফ অব ওয়াল স্ট্রিট’, ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’, ‘সুইসাইড স্কোয়াড’-এর তিনটি সিনেমা ও ‘ব্যাবিলন’ অন্যতম। এর সঙ্গে সর্বশেষ যুক্ত হয়েছে বারবি। বারবির সাফল্য আসলেও আশ্চর্য এক বিষয় ছিল হলিউডে। বিশ্বজুড়ে সিনেমাটি রীতিমতো ট্রেন্ড সেটারে পরিণত করেছিল নিজেকে।

সূত্র: ভ্যারাইটি 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫