বগুড়ায় আন্দোলনে আহত শিক্ষার্থী রাতুল মারা গেল

প্রকাশ: সেপ্টেম্বর ২৪, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে আহত স্কুলছাত্র জুনায়েদ ইসলাম রাতুল (১৫) ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। রোববার রাতে ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে তার মৃত্যু হয়। রাতুল বগুড়া শহরের ঘোনপাড়ার মুদি দোকানি মো. জিয়াউর রহমানের ছেলে। সে বগুড়ার পথ পাবলিক স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্র ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার পর বিকালে পাড়ার সমবয়সীদের সঙ্গে আনন্দমিছিলে যোগ দেয় রাতুল। সে বাড়ি থেকে বের হয় বিকাল ৪টার পর। আনন্দমিছিলটি যখন বগুড়া সদর থানার দিকে যাচ্ছিল তখন পুলিশের এলোপাতাড়ি গুলি এসে রাতুলের মাথায় লাগে। পরে তাকে দ্রুত উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দু’দিন চিকিৎসার পর তার অবস্থার উন্নতি না হলে তাকে ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দেড় মাসেরও বেশি সময় চিকিৎসা শেষে রোববার রাতে সে মারা যায়।

নিহত রাতুলের বাবা জিয়াউর রহমান জানান, গতকাল দুপুরে হাসপাতাল থেকে রাতুলের মরদেহ জানাজার জন্য নিয়ে যাওয়া হয় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে। সেখানে জানাজা শেষে মরদেহ বগুড়া শহরের ঘোন পাড়ায় তার নিজ বাড়িতে নেয়া হয় এবং পরে দাফন করা হয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫