প্রযোজকের বিরুদ্ধে আলী আব্বাসের অভিযোগ

প্রকাশ: সেপ্টেম্বর ২৪, ২০২৪

ফিচার ডেস্ক

বলিউড দুনিয়ায় অন্যতম সফল প্রতিষ্ঠান পূজা এন্টারটেইনমেন্ট। মুম্বাইভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠানটির ব্যানারে মুক্তি পাওয়া সুপারহিট সিনেমার তালিকা দীর্ঘ। কিন্তু গত কয়েক বছর যেন সমালোচনা পিছু ছাড়ছে না কর্ণধার বসু ভাগনানির। তালিকায় সর্বশেষ যোগ হলো ‘বড়ে মিয়া ছোটে মিয়া’ সিনেমা নিয়ে। এর পরিচালক আলী আব্বাস জাফর সম্প্রতি অভিযোগ করেছেন, বসু ভাগনানি তার ৭ কোটি ৩০ লাখ রুপি পরিশোধ করেননি। 

চলতি বছরের শুরুর দিকেই চাউর হয়েছিল, এ সিনেমার নির্মাতা ২৫০ কোটি রুপি ঘাটতির মধ্যে আছেন। অক্ষয় কুমার ও টাইগার শ্রফ অভিনীত ছবিটি ৩৫০ কোটি রুপি বাজেটে নির্মাণ হয়েছিল। দুর্ভাগ্যবশত বক্স অফিসে সিনেমাটি মাত্র ১০০ কোটি আয় করতে সক্ষম হয়েছিল। প্রযোজক দাবি করেছেন, তিনি মুম্বাইয়ে তার জুহু অফিস বিক্রি করে দিচ্ছেন, বদলে সেখানে ১৬ তলা আবাসিক ভবন তৈরি করবেন পূজা লুমিনিয়ার নামে। এর মধ্য দিয়ে ৪০০ কোটি রুপি আয় করার সম্ভাবনা রয়েছে। কিন্তু দৈনিক ভাস্করে সম্প্রতি প্রকাশিত প্রতিবেদন বলছে, আলী আব্বাস জাফর বসু ভাগনানির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজ (এফডব্লিউআইসিই) সমিতিতে দায়ের করা অভিযোগ অনুসারে, বসু আলী আব্বাস জাফরের প্রাপ্য ৭ কোটি ৩০ লাখ রুপি এখনো পরিশোধ করেননি। অবশ্য দাবির প্রতিক্রিয়ায় প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে, বকেয়া টাকাটির দাবি যৌক্তিক নয়। এর সঙ্গে নানা রকমের শর্ত জড়িয়ে আছে। 

ভাগনানি কলকাতায় জন্মগ্রহণ করেন। ক্যারিয়ার শুরু করেন মূলত নির্মাণ স্থাপনার ব্যবসা দিয়ে। ১৯৯৫ সালে ডেভিড ধাওয়ানের ‘কুলি নম্বর ওয়ান’ সিনেমার মধ্য দিয়ে তিনি সিনে দুনিয়ায় প্রবেশ করেন। পরবর্তী সময়ে ‘হিরো নম্বর ওয়ান’, ‘বিবি নম্বর ওয়ান’, ‘রেহনা হ্যায় তেরে দিল ম্যায়’, ‘মুঝে কুচ কেহনা হ্যায়’, ‘ওম’, ‘জয় জগদিশ’, ‘দিওয়ানাপান’ ও ‘গোস্ট’ সিনেমা প্রযোজনা করেন। ২০০৯ সালে তার ছেলে জ্যাকি ভাগনানি সিনেমায় পা রাখেন।

সূত্র: ফার্স্টপোস্ট


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫