পায়রা বন্দরের কাজ চলমান থাকবে— উপদেষ্টা সাখাওয়াত

প্রকাশ: সেপ্টেম্বর ২৩, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, পায়রা বন্দরের কাজ চলমান থাকবে। দেশের আমদানি পণ্যের কিছু অংশ এ বন্দরে খালাস করে আয় বাড়ানোর ব্যবস্থা গ্রহণ করা হবে, এতে অন্য বন্দরগুলোর ওপরেও চাপ কমবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দরের উন্নয়ন প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

নৌপরিবহন উপদেষ্টা এম সাখাওয়াত বলেন, ‘পায়রা বন্দরের নাব্যতা রক্ষায় ড্রেজিং করা প্রয়োজন। ড্রেজিংয়ের ব্যয় কমাতে নিজেরা আন্তর্জাতিক টেন্ডার করে ড্রেজার কিনতে হবে, নিজেদের সক্ষমতা লাগবে। বন্দরটিকে লাভজনক করতে হলে এর কানেক্টিভিটি উন্নয়ন করতে ৪ লেন রাস্তা ও রেল লাইনের কাজ দ্রুত শুরু করতে হবে। পায়রা বন্দর নির্মাণে পুনর্বাসন করা হয়েছে, সেটা সন্তোষজনক করা হয়েছে।’

এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব (ভারপ্রাপ্ত) সঞ্জয় কুমার বণিক, বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, সদস্য পরিমল চন্দ্র বসু (যুগ্মসচিব), সদস্য কমডোর রাজীব ত্রিপুরা, সদস্য ক্যাপ্টেন মোহাম্মদ জাহিদ হোসেন (ট্যাজ), ক্যাপ্টেন মোহাম্মদ জাহিদ, ক্যাপ্টেন এস এম শরিফুর রহমান (প্রকল্প পরিচালক, পাবক) সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এর আগে পায়রা বন্দরের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন। এ সময় পটুয়াখালীর লালুয়া ইউনিয়নে নির্মাণাধীন পায়রা বন্দর ১ম টার্মিনাল প্রকল্পের কাজের অগ্রগতি দেখে সন্তোষ জানান এবং দ্রুত কাজ সম্পন্নের নির্দেশ দেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫