পার্বত্য উপদেষ্টার সঙ্গে ঢাকায় মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ

প্রকাশ: সেপ্টেম্বর ২৩, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমার সঙ্গে ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ সময় প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ঢাকাস্থ মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ।

গতকাল রোববার (২২ সেপ্টেম্বর) ঢাকার সচিবালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টার কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেছেন, পার্বত্যবাসীর পক্ষে সারা বাংলাদেশের মানুষ নিবেদিত রয়েছেন। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা পার্বত্য মানুষের অধিকার নিয়ে সোচ্চার এবং মানবিকতার ভিত্তিতে সবাই একসঙ্গে কাজ করছে। পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন ও শান্তির জন্য জাতীয় ও আন্তর্জাতিক সহযোগিতার গুরুত্ব অপরিসীম।

বৈঠকে সুপ্রদীপ চাকমা আরো বলেন, অন্তর্বর্তীকালীন সরকার বৈষম্যহীন সমাজ গড়ার লক্ষ্যে কাজ করছে এবং বাংলাদেশে কোনো ভেদাভেদ নেই। এছাড়া পার্বত্য অঞ্চলের উন্নয়ন, পরিবেশ সংরক্ষণ, ইকো ট্যুরিজম এবং শিক্ষার মান উন্নয়নে কাজ অব্যাহত থাকবে। পার্বত্য অঞ্চলে বিদ্যুতের ঘাটতি মোকাবেলায় আপাতত সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

মার্কিন প্রতিনিধিদের ধন্যবাদ জানিয়ে সুপ্রদীপ চাকমা বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে থেকে বিভিন্নভাবে সাহায্য করছে, যা বাংলাদেশের অর্থনীতিকে আরো শক্তিশালী করার ক্ষেত্রে সহায়ক হবে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এ কে এম শামিমুল হক ছিদ্দিকী, মার্কিন দূতাবাসের পলিটিক্যাল ইকোনমিক কাউন্সেলর এরিক গিলান, ইউএসএআইডি মিশন ডিরেক্টর রিড এইশলিম্যানসহ অন্যান্য কর্মকর্তারা। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫