ইসরায়েলের পক্ষে গুপ্তচরবৃত্তির অভিযোগে ইরানে ১২ জন গ্রেফতার

প্রকাশ: সেপ্টেম্বর ২৩, ২০২৪

বণিক বার্তা অনলাইন

ইসরায়েলের পক্ষে গুপ্তচরবৃত্তির অভিযোগে ১২ জনকে গ্রেফতার করেছে ইরানি কর্তৃপক্ষ। গতকাল রোববার (২২ সেপ্টেম্বর) ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) দাবি করেছে যে, তাদের সদস্যরা ছয়টি প্রদেশে অভিযান চালিয়ে ইসরায়েলের ১২ জন সহযোগীকে গ্রেফতার করেছে। খবর দ্য টাইমস অব ইসরায়েল।

এক বিবৃতিতে আইআরজিসি বলেছে, গাজা এবং লেবাননের জনগণের বিরুদ্ধে ইহুদি রাষ্ট্র এবং তাদের পশ্চিমা সমর্থকরা, বিশেষত যুক্তরাষ্ট্র তাদের দুরভিসন্ধিমূলক লক্ষ্য পূরণ করতে ব্যর্থ হয়েছে। তাই তারা এখন ইরানের নিরাপত্তার বিরুদ্ধে পরিকল্পিত কর্মকাণ্ডের মাধ্যমে সংকট ছড়াতে চায়।

ইরান আগেও ইসরায়েলের এজেন্ট হিসেবে কাজ করার অভিযোগে অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তার করেছে।

আইআরজিসি চালিত সংবাদ সংস্থা ফার্স নিউজ এজেন্সি জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা ইরানের ‘নিরাপত্তার বিরুদ্ধে ষডযন্ত্র করছিল’। তবে বার্তা সংস্থা ফার্স কবে, কখন ও কোথা থেকে এসব গুপ্তচরদের গ্রেফতার করা হয়েছে তা উল্লেখ করেনি।

এদিকে তেহরান অভিযোগ করেছে, ইসরাইল ইরানের বেশ কয়েকটি পরমাণু স্থাপনায় নাশকতামূলক কর্মকাণ্ড চালিয়েছে এবং পাশাপাশি বেশ কয়েকজন ইরানি বিজ্ঞানীকে হত্যা করেছে।

গত ডিসেম্বরে ইরান কর্তৃপক্ষ ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে গোপন আঁতাত থাকার অভিযোগে দোষী সাব্যস্ত এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫